Uttar Pradesh: ইস্তফার পরেই ২০১৪ সালের মামলায় স্বামী প্রসাদ মৌর্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

জানা গেছে, ২০১৪ সালে করা এক মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়েছে। গতকালই মন্ত্রীসভা এবং বিজেপি থেকে ইস্তফা দিয়েছেন স্বামী প্রসাদ মৌর্য।
Uttar Pradesh: ইস্তফার পরেই ২০১৪ সালের মামলায় স্বামী প্রসাদ মৌর্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি
স্বামী প্রসাদ মৌর্য ও যোগী আদিত্যনাথ ফাইল ছবি

সদ্য দলত্যাগী বিজেপি বিধায়কের বিরুদ্ধে জারি হল গ্রেপ্তারি পরোয়ানা। বুধবার উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ও বিজেপি নেতা স্বামী প্রসাদ মৌর্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। জানা গেছে, ২০১৪ সালে করা এক মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছে সুলতানপুর এমপি-এমএলএ কোর্ট। গতকালই মন্ত্রীসভা এবং বিজেপি থেকে ইস্তফা দিয়েছেন স্বামী প্রসাদ মৌর্য।

গতকাল স্বামী প্রসাদ মৌর্য-র বিজেপি ত্যাগের পর বুধবার যোগী মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন আরও এক মন্ত্রী। এদিন ইস্তফা দেন রাজ্যের বনমন্ত্রী দারা সিং চৌহান। এছাড়াও গতকালই বিজেপি বিধায়ক রোশন লাল ভারমা, ব্রিজেশ প্রজাপতি, ভগবতী সাগর এবং বিনয় শাক্য বিজেপি থেকে ইস্তফা দেবেন বলে জানিয়েছেন।

বুধবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে তাঁকে আগামী ২৪ জানুয়ারির মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে। এদিনই ২০১৪-র এক মামলায় তাঁর হাজিরা দেবার কথা থাকলেও তিনি সেই হাজিরা এড়িয়ে যান। এরপরেই তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গতকাল নিজের ইস্তফাপত্রে রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলকে সম্বোধন করে স্বামী প্রসাদ মৌর্য লেখেন, মাননীয় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথজীর মন্ত্রীসভায় আমি মনোযোগ সহকারে আমার দায়িত্ব পালন করেছি। কিন্তু দলিত, পিছিয়ে পড়া মানুষ, কৃষক, বেকার যুবক এবং ছোটো মধ্যম শ্রেণীর ব্যবসায়ীদের প্রতি এই সরকারের উপেক্ষার কারণে আমি মন্ত্রীসভা থেকে ইস্তফা দিচ্ছি।

- with IANS inputs

স্বামী প্রসাদ মৌর্য ও যোগী আদিত্যনাথ
Uttar Pradesh: নির্বাচনের আগে দল ছাড়লেন এক মন্ত্রী, ৩ জন বিধায়ক, হঠাৎ ব্যাকফুটে যোগী সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in