UP Polls: উন্নাও গণধর্ষণ কান্ডে ধর্ষিতার মা'র নাম কংগ্রেসের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন প্রিয়ঙ্কা

তালিকা প্রকাশের সময় প্রিয়ঙ্কা গান্ধী বলেন, "আমাদের তালিকা একটি নতুন বার্তা দিচ্ছে জনগণকে যে যদি আপনি হয়রানি এবং নির্যাতনের শিকার হন,‌ তাহলে কংগ্রেস সবসময় আপনার পাশে থাকবে।"
UP Polls: উন্নাও গণধর্ষণ কান্ডে ধর্ষিতার মা'র নাম কংগ্রেসের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন প্রিয়ঙ্কা
প্রিয়ঙ্কা গান্ধীফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশে নির্বাচনে লড়ছেন উন্নাও গণধর্ষণ কান্ডে নির্যাতিতার মা। কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। বৃহস্পতিবার প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী।

উত্তরপ্রদেশ নির্বাচনে আজ প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছেন প্রিয়ঙ্কা গান্ধী।‌ সেই তালিকায় উন্নাও গণধর্ষণ কান্ডে নির্যাতিতার মা আশা সিংয়ের নাম রয়েছে। তালিকা প্রকাশের সময় প্রিয়ঙ্কা গান্ধী বলেন, "আমাদের তালিকা একটি নতুন বার্তা দিচ্ছে জনগণকে যে যদি আপনি হয়রানি এবং নির্যাতনের শিকার হন,‌ তাহলে কংগ্রেস সবসময় আপনার পাশে থাকবে।"

এবারের নির্বাচনে মহিলাদের বিশেষ গুরুত্ব দিচ্ছে কংগ্রেস। আগেই দলের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল মোট প্রার্থীর ৪০ শতাংশ মহিলা হবে। প্রথম তালিকাতেই তা লক্ষ্য করা গিয়েছে। মোট ১২৫ জনের নাম ঘোষণা করা হয়েছে আজ। এর মধ্যে ৫০ জন মহিলা। মহিলা প্রার্থীদের মধ্যে বেশ কয়েকজন সাংবাদিক ও সমাজকর্মীর নামও রয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ১৯ বছরের এক কিশোরীকে নিজের বাড়িতেই গণধর্ষণ করেন বিজেপি বিধায়ক কুলদীপ সেনগার। ২০১৯ সালের ডিসেম্বর মাসে ধর্ষণ কান্ডে সেনগারকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়। এছাড়াও নির্যাতিতার বাবাকে হত‍্যার অভিযোগে ২০২০ সালের মার্চ মাসে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয় সেনগারকে।

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। উত্তরপ্রদেশে সাত দফায় নির্বাচন হবে - প্রথম দফা ১০ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফা ১৪ ফেব্রুয়ারি, তৃতীয় দফা ২০ ফেব্রুয়ারি, চতুর্থ দফা ২৩ ফেব্রুয়ারি, পঞ্চম দফা ২৭ ফেব্রুয়ারি, ষষ্ঠ দফা ৩ মার্চ, সপ্তম তথা শেষ দফা ৭ মার্চ। ফল ঘোষণা ১০ মার্চ।

প্রিয়ঙ্কা গান্ধী
UP Assembly Poll: বিজেপির হয়ে নির্বাচনে লড়বেন ED-র জয়েন্ট ডিরেক্টর, নিলেন স্বেচ্ছা অবসর
প্রিয়ঙ্কা গান্ধী
UP Polls 22: আরও এক BJP বিধায়কের ইস্তফা, এই নিয়ে ৭ জন, চূড়ান্ত বিপাকে গেরুয়া শিবির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in