ধর্ষণকান্ডে অভিযুক্ত কুলদীপ সিং সেনগারের স্ত্রীকে মনোনয়ন, সমালোচনার মুখে প্রার্থীপদ প্রত্যাহার BJPর

ধর্ষণকান্ডে অভিযুক্ত কুলদীপ সিং সেনগারের স্ত্রীকে মনোনয়ন, সমালোচনার মুখে প্রার্থীপদ প্রত্যাহার BJPর
কুলদীপ সিং সেনগারফাইল ছবি সংগৃহীত

বিজেপির প্রার্থী করা হয়েছিলো উন্নাও ধর্ষণকান্ডের সাজাপ্রাপ্ত বিধায়ক কুলদীপ সিং সেনগারের স্ত্রীকে। যা নিয়ে দেশজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়ে বিজেপি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অবশেষে বিতর্কের মুখে কুলদীপের স্ত্রী সঙ্গীতার মনোনয়ন বাতিল করলো বিজেপি। উত্তরপ্রদেশের আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিজেপির পক্ষ থেকে ধর্ষণ কান্ডে অভিযুক্ত এই প্রাক্তন বিধায়কের স্ত্রীকে বিজেপির পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছিলো।

উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনে ফতেপুর চৌরাসি আসনে বিজেপি প্রার্থী হিসেবে কুলদীপ সিং সেনগারের স্ত্রী সঙ্গীতা সেনগারের নাম মনোনীত করেছিলো বিজেপি। এই নাম ঘোষণার পরেই বিতর্ক চরমে ওঠে। ধর্ষণের দায়ে যে বিধায়ককে বহিষ্কার করা হয়েছিলো তাঁর স্ত্রী কীভাবে বিজেপির মনোনয়ন পায় তা নিয়ে কড়া সমালোচনা শুরু হয়। চাপের মুখেই প্রার্থী হিসেবে সঙ্গীতার নাম প্রত্যাহার করে নেয় বিজেপি।

উল্লেখ্য, ২০১৭ সালে এক ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগার আপাতত জেলে। এই ঘটনায় তাঁর যুক্ত থাকার অভিযোগ প্রমাণিত হবার পরেই সেনগারকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়। খারিজ হয় বিধায়ক পদও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in