UP Polls 22: গোরক্ষপুরে আদিত্যনাথ, প্রথম দু'দফার প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

শনিবার কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির রাজ্য নির্বাচন অধিকর্তা ধর্মেন্দ্র প্রধান এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দলের পক্ষে দিল্লিতে সদর দপ্তর থেকে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেন।
UP Polls 22: গোরক্ষপুরে আদিত্যনাথ, প্রথম দু'দফার প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

অযোধ্যা বা মথুরা নয়, নিজের গড় গোরক্ষপুর (শহর) কেন্দ্র থেকে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য লড়াই করবেন প্রয়াগরাজ জেলার সিরাথু কেন্দ্র থেকে। আগামী ৩ মার্চ গোরক্ষপুর কেন্দ্রে ভোট।

শনিবার কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির রাজ্য নির্বাচন অধিকর্তা ধর্মেন্দ্র প্রধান এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দলের পক্ষে দিল্লিতে সদর দপ্তর থেকে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেন। এদিন বিজেপির পক্ষ থেকে প্রথম দফায় ৫৮ আসনের মধ্যে ৫৭ আসনের এবং দ্বিতীয় দফার ৫৫ আসনের মধ্যে ৪৮ আসনের প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে।

এদিন ধর্মেন্দ্র প্রধান জানান, বিজেপি জাতীয় সভাপতি জে পি নাড্ডার পৌরোহিত্যে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। সেখান থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রতিদ্বন্দ্বিতা করবেন গোরক্ষপুর থেকে এবং উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য প্রতিদ্বন্দ্বিতা করবেন সিরাথু থেকে।

বিজেপির পক্ষ থেকে আজ যে ১০৫ আসনের প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে এর মধ্যে ৮৩ আসনে জয়ী হয়েছিলো বিজেপি। যার মধ্যে ৬৩ জন বিধায়ককে মনোনয়ন দেওয়া হলেও ২০ কেন্দ্রে নতুন প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়েছে।

ছবি প্রতীকী
ভোটের আগে দলিত বাড়িতে খেতে যাওয়া নেতারাই অন্যসময় দলিতদের মুখের গ্রাস কেড়ে খায়: জিতন রাম মাঝি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in