UP Polls: একের পর এক মন্ত্রী-বিধায়কের দলত্যাগ, ড্যামেজ কন্ট্রোলে দলিত পরিবারে মধ্যাহ্নভোজ যোগীর

গত তিনদিনে তিন মন্ত্রী সহ মোট ১০ জন বিধায়ক বিজেপি ছেড়েছেন। এছাড়াও বিজেপি-শরিক আপনা দলের এক বিধায়কও দল ‌ছেড়েছেন। এঁরা সকলেই রাজ‍্যে প্রভাবশালী ওবিসি নেতা হিসেবে পরিচিত।
UP Polls: একের পর এক মন্ত্রী-বিধায়কের দলত্যাগ, ড্যামেজ কন্ট্রোলে দলিত পরিবারে মধ্যাহ্নভোজ যোগীর
দলিত পরিবারে মধ্যাহ্নভোজ যোগীরছবি যোগী আদিত্যনাথের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নির্বাচনের কয়েক দিন আগে একের পর এক দলিত-ওবিসি নেতার দলত‍্যাগে চরম বিপাকে উত্তরপ্রদেশ বিজেপি। পরিস্থিতি এমন পর্যায়ে গিয়েছে যে স্বয়ং মুখ্যমন্ত্রীকেই ড‍্যামেজ কন্ট্রোলে নামতে হলো। শুক্রবার বিকেলে একদিকে যখন সদ‍্য বিজেপি ছাড়া দুই প্রাক্তন মন্ত্রী এবং পাঁচ প্রাক্তন বিধায়ককে সমাজবাদী দলে স্বাগত জানাচ্ছেন অখিলেশ যাদব, তখন অন‍্যদিকে একটি দলিত পরিবারে মধ্যাহ্নভোজ করছেন যোগী আদিত্যনাথ

গত তিনদিনে তিন মন্ত্রী সহ মোট ১০ জন বিধায়ক বিজেপি ছেড়েছেন। এছাড়াও বিজেপি-শরিক আপনা দলের এক বিধায়কও দল ‌ছেড়েছেন। এঁরা সকলেই রাজ‍্যে প্রভাবশালী ওবিসি নেতা হিসেবে পরিচিত। এঁদের প্রত‍্যেকেরই অভিযোগ, গত পাঁচ বছরে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকার দলিত, অনগ্রসর শ্রেণি, সংখ‍্যালঘু সম্প্রদায়কে অবহেলা করেছে।

নির্বাচনের মাত্র ২৫ দিন এই ঘটনায় অনেকটাই ব‍্যাকফুটে চলে গিয়েছে বিজেপি। তাই বাধ‍্য হয়ে আসরে নামতে হয়েছে যোগী আদিত্যনাথকে। নিজের নির্বাচনী কেন্দ্র গোরখপুরের ঝুঙ্গিয়াতে অমৃত লাল ভারতী নামের এক দলিত ব‍্যক্তির বাড়িতে আজ মধ্যাহ্নভোজ করলেন তিনি। সোশ্যাল মিডিয়াতে তার ছবিও শেয়ার করেছেন তিনি। ট‍্যুইটারে তিনি লেখেন, "সামাজিক সম্প্রীতির লক্ষ্য হলো তা ক্রমশ বৃদ্ধি করা। আজ গোরখপুরের ঝুঙ্গিয়ায় শ্রী অমৃত লাল ভারতী জীর বাড়িতে খিচুড়ি প্রসাদ গ্রহণের সৌভাগ্য হয়েছে আমার। অনেক ধন্যবাদ আপনাকে ভারতী জী।"

এই পোস্টের সাথে যে ছবি শেয়ার করেছেন যোগী আদিত্যনাথ, সেখানে দেখা যাচ্ছে একটি কাপড়ের ওপর পা ভাঁজ করে বসে আছেন তিনি। তাঁর সামনে খাবারের প্লেট রয়েছে। তাঁর থেকে কিছু দূরে অত‍্যন্ত সতর্কভাবে খাবারের প্লেট নিয়ে বসে আছেন বৃদ্ধ অমৃত লাল ভারতী।

অন‍্যদিকে আজ সমাজবাদী পার্টিতে যোগ দেওয়ার সময় বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন সদ‍্য যোগীর মন্ত্রিসভা ত‍্যাগ করা স্বামী প্রসাদ মৌর্য। তিনি বলেন, "আজ থেকে বিজেপির শেষের ঘণ্টা বাজা শুরু হয়ে গেছে। দেশ ও রাজ‍্যের মানুষের চোখে ধুলো দিয়ে তাদের বিভ্রান্ত করছে বিজেপি। মানুষকে শোষণ করছে। বিজেপিকে নির্মূল করতেই হবে। উত্তরপ্রদেশকে শোষণমুক্ত করতে হবে।"

আজ স্বামী প্রসাদ মৌর্যের সাথে সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন দুই প্রাক্তন মন্ত্রী ধরম সিং সাইনি এবং পাঁচ প্রাক্তন বিধায়ক - ভগবতী সাগর, রোশনলাল বর্মা, বিনয় শাক‍্য, ব্রিজেশ প্রজাপতি ও মুকেশ বর্মা।

দলিত পরিবারে মধ্যাহ্নভোজ যোগীর
UP Polls: উন্নাও গণধর্ষণ কান্ডে ধর্ষিতার মা'র নাম কংগ্রেসের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন প্রিয়ঙ্কা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in