UP Polls 22: দলবদলের হিড়িক, এবার ইস্তফা বিজেপি সঙ্গী আপনা দলের দুই বিধায়কের

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই দলবদলের হিড়িক পড়েছে। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এই দলবদলে এখনও পর্যন্ত সরকার পক্ষের ১২জন বিধায়ক দল থেকে ইস্তফা দিয়েছেন।
যোগী আদিত্যনাথ
যোগী আদিত্যনাথফাইল ছবি

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই দলবদলের হিড়িক পড়েছে। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এই দলবদলে এখনও পর্যন্ত সরকার পক্ষের ১২জন বিধায়ক দল থেকে ইস্তফা দিয়েছেন। যাদের মধ্যে আছেন রাজ্যের যোগী সরকারের ৩ মন্ত্রী সহ বিজেপির ১০ বিধায়ক। শুক্রবার দল ছাড়লেন বিজেপির জোটসঙ্গী আপনা দলের আরও দুই বিধায়ক।

এদিন ইস্তফা দেবার পর আপনা দলের বিধায়ক চৌধুরী অমর সিং জানিয়েছেন, এই সরকার মিথ্যাবাদী এবং রাজ্যে কোনো উন্নয়নমূলক কাজ হয়নি। আমি অখিলেশ যাদবের সঙ্গে দেখা করেছি এবং তাঁর সঙ্গে যোগ দেব। খুব শিগগীর আরও মানুষ আমাদের সঙ্গে যোগ দেবেন।

জানা গেছে আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি তাঁর নির্বাচনী কেন্দ্র সিদ্ধার্থনগরের শোরাতগড় থেকে সমাজবাদী পার্টির মনোনয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এদিন তাঁর সঙ্গেই আপনা দল ছেড়েছেন বিধায়ক আর কে ভারমা। যিনি প্রতাপগড়ের বিশ্বনাথগঞ্জ আসনের বিধায়ক ছিলেন। দুই বিধায়কই তাঁদের দল ছাড়ার কারণ হিসেবে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে দায়ী করেছেন।

রাজ্যে গত তিন দিনে যে তিনজন মন্ত্রী দলত্যাগ করেছেন তাঁরা সকলেই প্রভাবশালী ওবিসি নেতা। তাঁরা মন্ত্রীত্ব ছাড়ার পর জানিয়েছেন বিগত সময়ে যোগী আদিত্যনাথ সরকার ওবিসি-দের জন্য কিছুই করেনি।

গত মঙ্গলবার প্রথম মন্ত্রিত্ব এবং বিজেপি থেকে ইস্তফা দেন প্রভাবশালী বিজেপি নেতা স্বামী প্রসাদ মৌর্য। গতকাল তিনি জানিয়েছেন, 'আমি কোথায় আসছি, কোথায় যাচ্ছি সব কিছু পরিষ্কার হয়ে যাবে ১৪ জানুয়ারি। বিজেপির কফিনে শেষ পেরেক পোঁতা হবে আগামীকাল, সকলে অপেক্ষা করুন।' তিনি আরও বলেন, বিজেপির শেষের খেলা শুরু হয়ে গেছে। আমার পদক্ষেপ বিজেপিতে ভূমিকম্প সৃষ্টি করেছে।"

যোগী আদিত্যনাথ
UP Polls 22: 'বিজেপির কফিনে শেষ পেরেক পোঁতা হবে শুক্রবার', হুঁশিয়ারি স্বামী প্রসাদ মৌর্যের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in