Punjab: নির্বাচনের মুখে কংগ্রেসে ভাঙন, দল ছেড়ে আপ-এ যোগ তিনবারের বিধায়ক ও প্রাক্তন মন্ত্রীর

বিধানসভা নির্বাচনের মুখে পাঞ্জাবে ফের ঘর ভাঙলো কংগ্রেসের। বর্ষীয়ান কংগ্রেস নেতা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং তিনবারের বিধায়ক যোগীন্দর সিং মান এদিন কংগ্রেস ছেড়ে আম আদমি পার্টিতে যোগ দিলেন।
Punjab: নির্বাচনের মুখে কংগ্রেসে ভাঙন, দল ছেড়ে আপ-এ যোগ তিনবারের বিধায়ক ও প্রাক্তন মন্ত্রীর
আপ-এ যোগ দেবার পর অরবিন্দ কেজরীওয়ালের সঙ্গে যোগীন্দর সিং মান ছবি রাঘব চাড্ডার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিধানসভা নির্বাচনের মুখে পাঞ্জাবে ফের ঘর ভাঙলো কংগ্রেসের। বর্ষীয়ান কংগ্রেস নেতা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং তিনবারের বিধায়ক যোগীন্দর সিং মান এদিন কংগ্রেস ছেড়ে আম আদমি পার্টিতে যোগ দিলেন। দীর্ঘ প্রায় ৫০ বছরের বেশি সময় তিনি কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন।

শনিবার আপ-এর আহ্বায়ক অরবিন্দ কেজরীওয়ালের উপস্থিতিতে কংগ্রেস ছেড়ে আপ-এ যোগ দিলেন যোগীন্দর। এর আগে তিনি বিয়ন্ত সিং, রাজিন্দর কাউর এবং অমরিন্দর সিং মন্ত্রীসভার সদস্য ছিলেন। এদিন যোগীন্দর সিং-এর যোগদানের পর আপ-এর পাঞ্জাব রাজ্য প্রধান রাঘব চাড্ডা বলেন, মানের অন্তর্ভুক্তিতে পাঞ্জাবে শক্তিশালী হবে আম আদমি পার্টি।

ট্যুইটারে এক বার্তায় চাড্ডা জানান, অরবিন্দজীর নেতৃত্বে উৎসাহিত হয়ে পাঞ্জাবের তিন বারের বিধায়ক এবং প্রাক্তন মন্ত্রী যোগীন্দর সিংজী আজ কংগ্রেসের সঙ্গে ৫০ বছরের সম্পর্ক ত্যাগ করে আপ-এ যোগ দিয়েছেন। তাঁর অন্তর্ভুক্তিতে আম আদমি পার্টি পাঞ্জাবে আরও শক্তিশালী হবে।

কংগ্রেস থেকে ইস্তফা দেবার আগে সভানেত্রী সোনিয়া গান্ধীকে লেখা এক চিঠিতে মান জানিয়েছেন, আমি ফাগওয়ারা কেন্দ্র থেকে তিনবারের বিধায়ক। আমি কখনই কংগ্রেস ছাড়তে চাইনি। কিন্তু কংগ্রেস দুর্নীতিগ্রস্তদের সঙ্গে নিয়ে চলছে। আমার নৈতিকতাবোধ আমাকে কংগ্রেসের সঙ্গে থাকার অনুমতি দিচ্ছেনা।

উল্লেখ্য, রাজ্যে পোস্ট ম্যাট্রিক এসসি স্কলারশিপ দুর্নীতি নিয়ে কিছুদিন ধরেই কংগ্রেসের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলেন তপশিলি জাতির এই নেতা।

আগামী ১৪ ফেব্রুয়ারি ১১৭ আসন বিশিষ্ট পাঞ্জাব বিধানসভার নির্বাচন। ফলাফল ঘোষণা করা হবে আগামী ১০ মার্চ। কংগ্রেসের পক্ষ থেকে এদিনই প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। যদিও আম আদমি পার্টি ইতিমধ্যেই ১০০টির বেশি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে।

আপ-এ যোগ দেবার পর অরবিন্দ কেজরীওয়ালের সঙ্গে যোগীন্দর সিং মান
Punjab: ছ'দিনেই মোহভঙ্গ, বিজেপি ছেড়ে ফের কংগ্রেসে ফিরলেন পাঞ্জাবের বিধায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in