Punjab: ইস্তফা ফিরিয়েও নতুন শর্ত সিধুর, রাজ্য কংগ্রেসে অব্যাহত সংকট

সিধুর শর্ত পূরণ করা বেশ কঠিন কংগ্রেসের কাছে। এই মুহূর্তে যিনি পাঞ্জাবের অ‍্যাডভোকেট জেনারেল রয়েছেন, সেই এ পি এস দেওলের পদত্যাগপত্র প্রত‍্যাখান করে তাঁকে পদে রেখেছেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।
Punjab: ইস্তফা ফিরিয়েও নতুন শর্ত সিধুর, রাজ্য কংগ্রেসে অব্যাহত সংকট
নভজ্যোত সিং সিধু ফাইল ছবি দ্য ট্রিবিউন-এর সৌজন্যে

পাঞ্জাব কংগ্রেসের প্রধানের পদ থেকে ইস্তফা ফিরিয়ে নিলেন নভজ‍্যোত সিং সিধু। তবে এই ঘোষণার সাথে সাথেই একটুও সময় নষ্ট না করে নতুন একটি শর্ত দিয়ে দলকে চাপে রেখেছেন তিনি। তিনি জানিয়েছেন রাজ‍্যে নতুন অ‍্যাডভোকেট জেনারেল নিয়োগ হলে তবেই তিনি তাঁর অফিসে ফিরে দায়িত্ব নেবেন।

সিধুর এই শর্ত পূরণ করা বেশ কঠিন কংগ্রেসের কাছে। কারণ এই মুহূর্তে যিনি পাঞ্জাবের অ‍্যাডভোকেট জেনারেল রয়েছেন, সেই এ পি এস দেওলের পদত্যাগপত্র প্রত‍্যাখান করে তাঁকে পদে বহাল রেখেছেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। অর্থাৎ দল সিধুর শর্ত মানলে ক্ষুব্ধ হতে‌ পারেন চান্নি। সেক্ষেত্রে নতুন করে সংঘাত শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার সাংবাদিকদের সামনে নভজ‍্যোত সিধু বলেন, "আমি আমার পদত্যাগ ফিরিয়ে নিয়েছি। নতুন অ‍্যাডভোকেট জেনারেল নিযুক্ত হলে আমি পার্টি অফিসে গিয়ে দায়িত্ব নেব।"

২০১৫ সালে পুলিশের গুলি চালানো সংক্রান্ত একটি মামলায় দুই অভিযুক্ত পুলিশের প্রতিনিধিত্ব করায় এর আগে একাধিকবার অ‍্যাডভোকেট জেনারেল মিঃ দেওলকে আক্রমণ করেছেন সিধু। তাঁকে বরখাস্ত করার দাবি তুলেছেন তিনি। এই আক্রমণের জেরে গত সোমবার মুখ্যমন্ত্রীর কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছিলেন দেওল। পদত্যাগপত্র গৃহীত হয়েছে কী না তা রাজ‍্য সরকার এখনও স্পষ্ট করেনি। তবে সূত্রের খবর, মুখ্যমন্ত্রী চান্নি পদত্যাগপত্র গ্রহণ করতে অস্বীকার করেছেন, যা আরও ক্ষুব্ধ করেছে সিধুকে।

নভজ্যোত সিং সিধু
Punjab: কংগ্রেসে সঙ্কট - মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন অমরিন্দর সিং

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in