Goa Polls 22: বিজেপিকে সুবিধা করে দিতে গোয়ায় লড়ছে তৃণমূল ও আপ - পি চিদাম্বরম

আম আদমি পার্টি এবং তৃণমূল গোয়ায় বিরোধী ভোট ভাগ করার জন্য এবং বিজেপিকে সুবিধা করে দেওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। সোমবার বর্ষীয়ান কংগ্রেস নেতা ও সাংসদ পি চিদাম্বরম এই অভিযোগ করেছেন।
পি চিদাম্বরম
পি চিদাম্বরমফাইল ছবি, ক্যুইন্টের সৌজন্যে

আম আদমি পার্টি এবং তৃণমূল গোয়ায় বিরোধী ভোট ভাগ করার জন্য এবং বিজেপিকে সুবিধা করে দেওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। সোমবার বর্ষীয়ান কংগ্রেস নেতা ও সাংসদ পি চিদাম্বরম এই অভিযোগ করেছেন। গোয়ায় কংগ্রেসের পর্যবেক্ষক চিদাম্বরম এদিন বলেন, মানুষ হয় বিজেপিকে ভোট দেবেন অথবা রাজ্যে বিজেপি শাসনের বদলের জন্য ভোট দেবেন।

এদিন ট্যুইটারে এক বিবৃতিতে চিদাম্বরম জানান, আমার পর্যবেক্ষণ অনুসারে, আপ এবং তৃণমূল শুধুমাত্র বিজেপি বিরোধী ভোটে ভাঙন ধরানোর জন্যেই গোয়ার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। যা স্পষ্ট করেছেন অরবিন্দ কেজরীওয়াল। গোয়ায় মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে কংগ্রেস এবং বিজেপির মধ্যে।

তিনি আরও বলেন, ১০ বছরের অপশাসনের পর যারা গোয়ার পরিবর্তন চাইছেন তাঁরা কংগ্রেসকে ভোট দেবেন। যারা চান এই শাসন থাকুক তাঁরা বিজেপিকে ভোট দেবেন। গোয়ার ভোটারদের এই দুই পছন্দের মধ্যে থেকে বেছে নিতে হবে। আপনি কি এই শাসনের অবসান চান? আমি ভোটারদের কাছে আবেদন করবো শাসক বদলের জন্য ভোট দিন, কংগ্রেসকে ভোট দিন।

উল্লেখ্য, গোয়া বিধানসভা নির্বাচনে কঠিন লড়াইয়ের মুখে পড়েছে কংগ্রেস। বিজেপিকে পরাস্ত করার লক্ষ্যে রাজ্যের নির্বাচনী ময়দানে অবতীর্ণ হলেও তৃণমূল এবং আম আদমি পার্টির উপস্থিতি কংগ্রেসের সম্ভাবনা নষ্ট করে দিতে পারে বলে রাজনৈতিক মহলের অনুমান।

ইতিমধ্যেই তৃণমূলের সঙ্গে জোটের কোনোরকম সম্ভাবনা উড়িয়ে দিয়েছে কংগ্রেস এবং চেষ্টা করা হচ্ছে কোনো গ্রহণযোগ্য মুখ তুলে এনে নির্বাচনে লড়াই করার। কংগ্রেসের অবস্থান স্পষ্ট হয়ে যাবার পর তৃণমূলও এখন সরাসরি কংগ্রেস বিরোধিতার রাস্তায় হাঁটতে শুরু করেছে।

সম্প্রতি তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র জানিয়েছেন, তৃণমূল স্পষ্টই জানিয়েছে যে কোনো জোটের জন্য দরজা খোলা আছে কিন্তু কংগ্রেস জোটে রাজী নয় এবং তারা রাজার মত আচরণ করছে। তিনি আরও বলেন, গোয়ার মানুষের দাবি বিজেপিকে পরাস্ত করা। তাঁদের সামনে সেই অর্থে কোনো প্রথম বিকল্প নেই।

উল্লেখ্য, তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে জোট নিয়ে জল্পনা ছড়িয়েছিলো সাম্প্রতিক সময়ে এনসিপি প্রধান শারদ পাওয়ারের এক মন্তব্যের পরে। তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে নির্বাচন পূর্ব জোট তৈরি করার জন্য তাঁর দল চেষ্টা চালিয়ে যাচ্ছে।

- with inputs from IANS

পি চিদাম্বরম
Goa Polls 22: এক মাসের মধ্যেই মোহভঙ্গ, কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন বিধায়কের ইস্তফা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in