Goa: একটা ছোট্ট রাজ্যে দেদার টাকা ওড়াচ্ছে তৃণমূল, বিজেপিকেই সুবিধা করে দিচ্ছে - শিবসেনা

পাশাপাশি শিবসেনার পক্ষ থেকে ওই টাকার উৎস নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। প্রসঙ্গত, কংগ্রেসও তৃণমূলের অবস্থান নিয়ে আগেই অভিযোগ তুলেছিল।
Goa: একটা ছোট্ট রাজ্যে দেদার টাকা ওড়াচ্ছে তৃণমূল, বিজেপিকেই সুবিধা করে দিচ্ছে - শিবসেনা
মমতা বন্দ্যোপাধ্যায় ও সঞ্জয় রাউত ফাইল চিত্র

গোয়া বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের পক্ষ থেকে বিপুল পরিমাণ খরচ করা হচ্ছে। এই ছোট্ট রাজ্যের তৃণমূলের এই অবস্থানে আদতে লাভবান হবে বিজেপি। দলীয় মুখপত্র সামনায় এমনই অভিযোগ তুললেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। পাশাপাশি শিবসেনার পক্ষ থেকে ওই টাকার উৎস নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। প্রসঙ্গত, কংগ্রেসও তৃণমূলের অবস্থান নিয়ে আগেই অভিযোগ তুলেছিল।

গোয়ায় তৃণমূল সক্রিয় হওয়ার পরেই কংগ্রেস নেতৃত্ব এর পিছনে আসল উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছিল। গত কয়েক মাসে গোয়ায় কংগ্রেসের একাধিক নেতা তৃণমূলে যোগ দেন। কংগ্রেসকে দুর্বল করে বিজেপিকে শক্তিশালী করে দিচ্ছে তৃণমূল, এমনই অভিযোগ ছিল। কিন্তু দু’দিন আগে তৃণমূলের গোয়ার ভারপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র টুইট করে বিজেপির বিরুদ্ধে কংগ্রেস-সহ সব দলকে সংযুক্ত করেন। কংগ্রেসও জানিয়েছে, বিজেপিকে হারাতে যে কেউ কংগ্রেসকে সমর্থন করতে পারে। ‘আনুষ্ঠানিক’ প্রস্তাব এলে বিবেচনা করা যাবে।

শিবসেনা কিছু দিন আগে মহারাষ্ট্রের মতো গোয়াতেও কংগ্রেস, শিবসেনা, এনসিপি-র জোটের কথা বলেছিল। এবার তিনি তৃণমূলকে নিশানা করায় নতুন করে গোয়ায় রাজনীতিতে চাঞ্চল্য তৈরি হয়েছে।

রাউতের মন্তব্য, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির লক্ষ্য, কংগ্রেসের অস্তিত্ব মুছে ফেলা, সেটা বোঝা যায়। কিন্তু মমতারও একই লক্ষ্য হলে সেটা তাঁর ভাবমূর্তির সঙ্গে খাপ খায় না।' প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় শরদ পাওয়ার- সহ অন্যান্য নেতাদের সঙ্গে বৈঠক করে কংগ্রেসের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যদিও অন্য বিরোধীরা কংগ্রেসকে সঙ্গে নিয়ে বিজেপি বিরোধী জোট করতে চায় বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিল।

মমতা বন্দ্যোপাধ্যায় ও সঞ্জয় রাউত
Goa: 'বিজেপির চেয়েও বেশি সাম্প্রদায়িক', ৩ মাসের মধ্যেই তৃণমূল ছাড়লেন গোয়ার প্রাক্তন বিধায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in