একাধিক মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার থাবা, বাড়ছে স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার হার

ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকও স্বাস্থ্য কর্মী মিলিয়ে ১৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল নতুন করে ১০৪ জনের রিপোর্ট পজিটিভ আসে।
একাধিক মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার থাবা, বাড়ছে স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার হার
ছবি - প্রতীকী

করোনার পাশাপাশি ওমিক্রন দাপট দেখাতে শুরু করেছে। দিনদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে লাগামছাড়া ভাবে। যাঁরা ডবল ভ্যাকসিনেটেড, এর আগেও কোভিড আক্রান্ত হয়েছেন, তাঁরাও ফের আক্রান্ত হচ্ছেন। সংক্রমণ থেকে রেহাই মিলছে না শহরের সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের।

মঙ্গলবার জানা গিয়েছে, এসএসকেএম হাসপাতালেই ২০ জন স্বাস্থ্যকর্মী, এমআর বাঙুর হাসপাতালে ১১ জন নার্স-সহ ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। দুজন ডাক্তার ও একজন অ্যাসিস্ট্যান্ট সুপার পদমর্যাদার ব্যক্তিও রয়েছেন। তাঁরা স্থিতিশীল। এমআর বাঙুর হাসপাতালের ছয় জন স্বাস্থ্যকর্মী ভর্তি রয়েছেন। কারও অবস্থাই আশঙ্কাজনক নয়। অক্সিজেনের প্রয়োজন হয়নি। এনআরএসে ৭০ জন চিকিৎসক-নার্স করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ইন্টার্নও আছেন।

এই পরিস্থিতিতে চিকিৎসা ব্যবস্থা কতটা মসৃণ ভাবে চালানো যাবে, তা নিয়ে চিন্তিত স্বাস্থ্য দফতরের কর্তারা। বিভিন্ন হাসপাতালের হস্টেলেও নিভৃতবাসে থাকছেন জুনিয়র চিকিৎসকদের একাংশ। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যের একমাত্র সরকারি চক্ষু হাসপাতাল রিজিওনাল ইনস্টিটিউট অফ অপথ্যালমোলজি-তে আক্রান্ত ১২ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

ন্যাশনাল মেডিক্যালে জুনিয়র ও চিকিৎসক মিলিয়ে প্রায় ৮০ জন, আর আহমেদ ডেন্টাল কলেজে ৩০-এর বেশি, চিত্তরঞ্জন সেবাসদনে প্রায় ৩৬ জন আক্রান্ত হয়েছেন। যেভাবে চিকিৎসক ও নার্সরা আক্রান্ত হচ্ছেন, তাতে কলকাতায় সরকারি স্বাস্থ্য পরিষেবা সঙ্কটের মুখে পড়তে পারে বলে আশঙ্কা করছে স্বাস্থ্য দফতর।

ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ১৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল নতুন করে ১০৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। পাশাপাশি কলকাতা মেডিক্যাল কলেজের ১৬৯ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। কলকাতার পাশাপাশি, জেলাতেও দলে দলে ফ্রন্টলাইন ওয়ার্কাররা করোনা আক্রান্ত হচ্ছেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ-হাসপাতালের ১৪ জন চিকিৎসক পড়ুয়া ও ৩ জন নার্সের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে।

ছবি - প্রতীকী
WB Covid Update: করোনার থাবা লালবাজারেও, আক্রান্ত শীর্ষ আধিকারিক সহ ৭৫

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in