কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ১৫ হাজার স্বাস্থ্যকর্মী: WHO

৭৪তম ওয়ার্লড হেলথ অ্যাসেম্বলি উপলক্ষে ভাষণ দিতে গিয়ে এমনটা বলেন হু প্রধান
কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ১৫ হাজার স্বাস্থ্যকর্মী: WHO
ফাইল ছবি- সংগৃহীত

গত বছর মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত করোনায় প্রাণ গিয়েছে প্রায় ১ লাখ ১৫ হাজার স্বাস্থ্যকর্মীর। সোমবার WHO-র তরফে এমনটাই জানানো হয়েছে। এইসমস্ত স্বাস্থ্যকর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী দিনে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার স্বার্থে জরুরি পদক্ষেপের কথাও বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭৪তম ওয়ার্লড হেলথ অ্যাসেম্বলি উপলক্ষে ভাষণ দিতে গিয়ে এমনটা বলেন হু প্রধান। হু-র ডিরেক্টর জেনারেল তেদ্রস আদহানম ঘ্রেবেইসুস জানিয়েছেন, 'মহামারির সঙ্গে লড়তে লড়তে যে স্বাস্থ্যকর্মীরা নায়কোচিতভাবে নিজেদের প্রাণ দিয়েছেন। কিন্তু তারা কেউই সুপারহিরো নন। তারাও আমাদের মতো সাধারণ মানুষ। এদের মধ্যে অনেকেই কাজ করতে করতে হতাশ হয়ে যান, অসহায় বোধ করেন। পর্যাপ্ত পিপিই কিট ও ভ্যাকসিনের অভাবে তারাও ভোগেন।'

তিনি আরও বলেন, প্রত্যেকদিন সকালে উঠেই ১ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে কোভিডের কারণে। আর এই কারণেই স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার স্বার্থে এমন মন্তব্য করেন। এখন শান্ত থাকার সময় নয়, প্রত্যেক স্বাস্থ্যকর্মীদের এই মহান বলিদানের জন্য এগিয়ে এসে হাততালি দিয়ে তাদের অভিবাদন জানানো উচিত বলেও তিনি উল্লেখ করেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in