Omicron: ওমিক্রন সংক্রমণ ১২৭০ জনের, সুস্থ ৩৭৪, শীর্ষে মহারাষ্ট্র

ভারতের ২৩ টি রাজ্যে ওমিক্রন সংক্রমণের সন্ধান পাওয়া গেল। কোভিড-১৯-এর এই নতুন ভ্যারিয়েন্টে এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১,২৭০ জন। সারা দেশে ওমিক্রন সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়েছেন ৩৭৪ জন।
Omicron: ওমিক্রন সংক্রমণ ১২৭০ জনের, সুস্থ ৩৭৪, শীর্ষে মহারাষ্ট্র
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

ভারতের ২৩ টি রাজ্যে ওমিক্রন সংক্রমণের সন্ধান পাওয়া গেল। কোভিড-১৯-এর এই নতুন ভ্যারিয়েন্টে এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১,২৭০ জন। সারা দেশে ওমিক্রন সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়েছেন ৩৭৪ জন। বিশেষজ্ঞদের মতে নতুন এই ভ্যারিয়েন্ট দ্রুত সংক্রমণ ঘটায়। যদিও এই ভ্যারিয়েন্টের ক্ষয়ক্ষতি করার সম্ভাবনা কম বলেই এখনও মনে করছেন বিশ্বের খ্যাতনামা বিশেষজ্ঞরা।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে এখনও পর্যন্ত ওমিক্রন সংক্রমণের সর্বাধিক ঘটনা সামনে এসেছে মহারাষ্ট্র থেকে। যেখানে ৪৫০ জনের এই সংক্রমণ ঘটেছে বলে জানা গেছে। যার মধ্যে ইতিমধ্যেই ১২৫ জন সুস্থ হয়ে গেছেন।

মহারাষ্ট্রের পরেই ওমিক্রন সংক্রমণ বেশি ঘটেছে দিল্লিতে। মোট ৩২০টি সংক্রমণের খোঁজ পাওয়া গেছে এবং ইতিমধ্যেই ৫৭ জন সম্পূর্ণ সুস্থ হয়ে গেছেন। গুজরাটে ৯৭ টি সংক্রমণ ঘটেছে এবং যার মধ্যে ৪২ জন সম্পূর্ণ সুস্থ।

রাজস্থানে ৬৯টি সংক্রমণের ঘটনা ঘটলেও বর্তমানে ৪৭জন সংক্রমণ মুক্ত।

অন্যদিকে কেরালায় ওমিক্রন সংক্রমণের ঘটনা ঘটেছে ১০৯টি। তেলেঙ্গানায় ৬২টি, অন্ধ্রপ্রদেশে ১৬টি, তামিলনাড়ুতে ৪৬টি এবং কর্ণাটকে ৩৪টি সংক্রমণের ঘটনা ঘটেছে। যার মধ্যে কেরালায় ১জন, তেলেঙ্গানায় ১৮ জন, অন্ধ্রপ্রদেশে ১ জন, তামিলনাড়ুতে ২৯ জন এবং কর্ণাটকে ১৮জন সুস্থ হয়ে গেছেন।

ছবি প্রতীকী
Omicron: ওমিক্রন আগের কোভিড তরঙ্গের মতো 'একই রোগ নয়': দাবি যুক্তরাজ্যের বিজ্ঞানীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in