NEET PG 2024: ঘোষিত হল নিট-পিজি পরীক্ষার নয়া দিনক্ষণ

People's Reporter: পাশাপাশি, প্রশ্নফাঁসের ঝুঁকি এড়াতে এবার এক অভিনব ব্যবস্থা নেওয়া হচ্ছে নিট-পিজি পরীক্ষায়। পরীক্ষার মাত্র দু’ঘন্টা আগে তৈরি করা হবে প্রশ্নপত্র।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঘোষণা হল নিট-পিজি পরীক্ষার নতুন দিন। আগামী ১১ আগষ্ট অনুষ্ঠিত হবে নিট-পিজি। আরও আপডেট এবং তথ্যের জন্য আবেদনকারীদের অফিসিয়াল ওয়েবসাইট natboard.edu.in নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এনটিএ –র নয়া প্রধান তথা প্রাক্তন ইসরো চেয়ারম্যান কে রাধাকৃষ্ণানের নেতৃত্বে এই পরীক্ষা নেওয়া হবে। শুক্রবার নোটিশ দিয়ে একথা জানানো হয়েছে।

পাশাপাশি, প্রশ্নফাঁসের ঝুঁকি এড়াতে এবার এক অভিনব ব্যবস্থা নেওয়া হচ্ছে নিট-পিজি পরীক্ষায়। পরীক্ষার মাত্র দু’ঘন্টা আগে তৈরি করা হবে প্রশ্নপত্র। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জুলাই মাসেই হবে নিট-পিজি পরীক্ষা। 

নিট পিজি পরীক্ষার নোটিশ
নিট পিজি পরীক্ষার নোটিশ

উল্লেখ্য, গত ২৩ জুন হওয়ার কথা ছিল নিট-পিজি পরীক্ষা। নিট-পিজি পরীক্ষার আয়োজন করে ‘দ্য ন্যাশনাল বোর্ড অফ এগ্‌জ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস’। কিন্তু পরীক্ষা শুরুর ২৪ ঘণ্টা আগে তা স্থগিত করে দেওয়া হয়। জল্পনা শুরু হয় প্রশ্নফাঁস নিয়ে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, নিট-পিজি প্রক্রিয়াগুলির দৃঢ়তার সাথে পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করা হবে। সরকার জানায়, শিক্ষার্থীদের স্বার্থেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ জুন সংস্থার পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে পড়ুয়াদের সতর্ক করে জানানো হয়, সমাজমাধ্যমে কেউ বা কারা প্রশ্ন বিক্রি করার নামে পড়ুয়াদের বোকা বানাতে চাইছেন। তাঁদের পাতা ফাঁদে যেন কেউ পা না দেন। জানা গিয়েছে, কিছু মানুষ এই পরীক্ষার প্রশ্নের কথা বলে পড়ুয়াদের সঙ্গে প্রতারণা করার চেষ্টা করছেন।

প্রতীকী ছবি
ডাক্তারদের সংবর্ধনা মানপত্রে বিধান রায়ের বদলে আম্বেদকরের ছবি! ভুল স্বীকার বৈদ্যবাটি পুরসভার
প্রতীকী ছবি
Kolkata: হাসপাতালে ছানি অপারেশনের পর বিপত্তি, অন্তত ২৫ জনের চোখে সংক্রমণ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in