ডাক্তারদের সংবর্ধনা মানপত্রে বিধান রায়ের বদলে আম্বেদকরের ছবি! ভুল স্বীকার বৈদ্যবাটি পুরসভার

People's Reporter: চিকিৎসক দিবসে পুর সদস্যরা এলাকার চিকিৎসকদের একটি ফ্রেমে বাঁধানো মানপত্র দেন। ওই মানপত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিল আম্বেদকরের ছবি। ছিল না বিধানচন্দ্র রায়ের ছবি।
বৈদ্যবাটি পুরসভা
বৈদ্যবাটি পুরসভা ছবি - সংগৃহীত

চিকিৎসক দিবসে চিকিৎসকদের দেওয়া সংবর্ধনা মানপত্রে বিআর আম্বেদকরের ছবি! ঘটনা সামনে আসতেই ক্ষমা চাইলেন বৈদ্যবাটি পুরসভার পুরপ্রধান। জানালেন, এটা প্রিন্টিং মিসটেক বা ছাপার ভুল।

গত সোমবার অর্থাৎ ১ জুলাই ছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মদিন এবং মৃত্যুদিন। দীর্ঘ দিন ধরেই ওই দিনটি চিকিৎসক দিবস হিসাবে পালিত হয়। সেই উপলক্ষে বৈদ্যবাটি পুর এলাকায় চিকিৎসকদের সংবর্ধনা জানানো হয়। ওই দিন পুর এলাকার পুর সদস্যরা এলাকার চিকিৎসকদের একটি ফ্রেমে বাঁধানো মানপত্র দেন। ওই মানপত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিল আম্বেদকরের ছবি। ছিল না বিধানচন্দ্র রায়ের ছবি।

পুরো বিষয়টি নজরে আসতেই ফেসবুকে এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করেন চিকিৎসক দীপ্তেন চট্টোপাধ্যায়। তিনি বলেন, “চিকিৎসক দিবস সারা দেশেই পালিত হয়। বৈদ্যবাটি পুরসভাও পালন করেছে ভাল কথা। কিন্তু চিকিৎসকেদের সম্মান জানাতে গিয়ে মস্ত বড় ভুল করেছে তারা। অথবা কে বিধানচন্দ্র রায় আর কে আম্বেদকর, তা চিনতে পারেনি। বিধান রায়ের জন্মদিনে সম্মান, অথচ তাঁর ছবিই নেই।” 

ঘটনা নজরে আসতেই সোশ্যাল মিডিয়ায় হাসির রোল ওঠে। এই প্রসঙ্গে বৈদ্যবাটি পুরসভার পুরপ্রধান পিন্টু মাহাতো বলেন, “আমরা প্রতি বছরই ১লা জুলাই চিকিৎসক দিবসে চিকিৎসকেদের সম্মান জানাই। শহরের ১১০ জন চিকিৎসককে এ বার সম্মানিত করা হয়। এক জনকে দায়িত্ব দেওয়া হয়েছিল এই মানপত্র তৈরি করার জন্য। তিনি কলকাতা থেকে করিয়ে নিয়ে আসেন। বিধানচন্দ্র রায়ের বদলে ছবি বসানো হয়েছে আম্বেদকরের। এটা প্রিন্টিং মিসটেক। কারও নজরেই পড়েনি।”

তিনি আরও বলেন, “যে চিকিৎসক ফেসবুকে পোস্ট করেছিলেন, তাঁর সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। আমি ক্ষমা চেয়েছি। আরও কয়েক জন চিকিৎসকের সঙ্গে আমার কথা হয়েছে। আমি বলেছি ছবি বদলে দেওয়া হবে।” 

বৈদ্যবাটি পুরসভা
লাগাতার গণপিটুনি ও ডাকাতির ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! ১১ দফা নির্দেশিকা জারি
বৈদ্যবাটি পুরসভা
Madhya Pradesh: মধ্যপ্রদেশে প্রতিদিন নিখোঁজ গড়ে ৩১ মহিলা! বিধানসভায় চাঞ্চল্যকর তথ্য পেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in