Kolkata: হাসপাতালে ছানি অপারেশনের পর বিপত্তি, অন্তত ২৫ জনের চোখে সংক্রমণ

People's Reporter: তবে কীভাবে এই সংক্রমণ হল, সেটা জানা যায়নি। আপাতত ওই হাসপাতালে নতুন করে ছানি অপারেশন বন্ধ রাখা হয়েছে।
রাজ্যের হাসপাতালে ছানি অপারেশনে বিপত্তি
রাজ্যের হাসপাতালে ছানি অপারেশনে বিপত্তিছবি - সংগৃহীত

রাজ্যের হাসপাতালে ছানি অপারেশনে বিপত্তি। জানা গেছে, অন্তত পক্ষে ২৫ জনের চোখে সংক্রমণ দেখা গেছে। মেটিয়াবুরুজ হাসপাতালে গত শুক্র এবং শনিবার অপারেশন করা হয়। তবে কীভাবে এই সংক্রমণ হল, সেটা জানা যায়নি। আপাতত ওই হাসপাতালে নতুন করে ছানি অপারেশন বন্ধ রাখা হয়েছে।

মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতাল মূলত নাদিয়াল হাসপাতাল নামে পরিচিত। গত শুক্র এবং শনিবার ওই হাসপাতালে অন্তত পক্ষে ২৫ জনের ছানি অপারেশন হয়। যার মধ্যে ৪ জন ছিলেন মহিলা। অপারেশের পরেই বিপত্তি।

রোগীদের দাবি, ছানি অপারেশনের পর সুস্থ হওয়ার জায়গায় তারা আরও অসুস্থ হয়ে পড়েছেন। চোখে ধরা পড়েছে সংক্রমণ। চোখের ব্যান্ডেজ খোলার পর উদ্বিগ্ন চিকিৎসকরা। আপাতত ওই রোগীদের রিজিওনাল ইন্সস্টিটিউট অফ অপথ্যালমোলজিতে স্থানান্তরিত করা হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা চলছে।

অন্যদিকে, কীভাবে এই সংক্রমণ হল, তা এখনও জানা যায় নি। আপাতত ওই হাসপাতালে অস্ত্রোপাচার বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি, অপারেশন থিয়েটারের সমস্ত যন্ত্রপাতি পরীক্ষা করে দেখা হচ্ছে। 

এবিষয়ে মেটিয়াবুরুজ হাসপাতালের এক আধিকারিক এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “সংক্রমণের পিছনের কারণ এখনও স্পষ্ট নয়। আমরা আপাতত অস্ত্রোপচার বন্ধ রাখছি। রিজিওনাল ইন্সস্টিটিউট অফ অপথ্যালমোলজিতে ২৫ জন রোগীকে স্থানান্তরিত করা হয়েছে। তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন।"

রাজ্যের হাসপাতালে ছানি অপারেশনে বিপত্তি
CV Ananda Bose: রাজ্যপালের সাথে দেখা করলেন না চোপড়া কাণ্ডের নির্যাতিতরা, দিল্লি ফিরে গেলেন বোস
রাজ্যের হাসপাতালে ছানি অপারেশনে বিপত্তি
Chopra Case: পঞ্চায়েত ভোটের সময় বাম নেতার খুনের ঘটনাতেও গ্রেফতার হন তৃণমূল নেতা 'জেসিবি'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in