NEET 2024: ভিন রাজ্যের পরীক্ষার্থী হয়েও গুজরাটি ভাষায় উত্তর! নিট দুর্নীতি তদন্তে CBI-র হাতে নয়া তথ্য

People's Reporter: বিহার, ওড়িশা, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্র থেকে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের ভাষা হিসেবে গুজরাটি বেছে নিতে বলা হয়। যাতে সেই উত্তরপত্র সহজেই অভিযুক্তরা পূরণ করতে পারেন।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নিট-ইউজি তদন্ত যত এগোচ্ছে তত নতুন নতুন তথ্য সামনে আসছে। এবার জানা যাচ্ছে ভিন রাজ্যের পরীক্ষার্থীদেরকে ভাষা হিসেবে গুজরাটি বেছে নিতে বলা হয়েছিল। যাতে অভিযুক্তরা সহজেই উত্তরপত্র চিহ্নিত করতে পারে।

গুজরাটের গোধরার জয় জলরাম স্কুলের কর্ণধার দীক্ষিত প্যাটেল সহ ৫ জনকে জেরা করছে সিবিআই। অভিযুক্তদের জেরা করে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা জানতে পারেন, বিহার, ওড়িশা, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্র থেকে গুজরাট পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের ভাষা হিসেবে গুজরাটি বেছে নিতে বলা হয়। পাশাপাশি ঠিকানা হিসেবে ভাদোদরা বা পঞ্চমহল নির্বাচন করতে বলা হয়। যাতে সেই উত্তরপত্র সহজেই অভিযুক্তরা পূরণ করে জমা করতে পারেন।

আদালতে সিবিআই আরও জানায়, এই পঞ্চমহল এবং ভাদোদরা থেকেই একাধিক দুর্নীতির অভিযোগ সামনে আসছে। তদন্ত এখনও চলছে। বিভিন্ন রাজ্যের সাথে এই দুর্নীতিচক্র যুক্ত রয়েছে বলেই অনুমান করা হচ্ছে। সঠিক পথেই এগোচ্ছে তদন্ত। কোনও অপরাধীকে ছাড়া হবে না।

প্রসঙ্গত, গত ৫ মে নিট-ইউজি পরীক্ষা হয়। দীক্ষিত প্যাটেলের স্কুল জয় জলরামও পরীক্ষার একটি কেন্দ্র ছিল। গত ৩০ জুন নিজের বাসভবন থেকে গ্রেফতার হন দীক্ষিত প্যাটেল। জেরায় তিনি স্বীকার করেন পরীক্ষার্থী পিছু ১০ লক্ষ টাকা নেওয়া হয়েছে। সিবিআই এখনও পর্যন্ত এই মামলায় ৬টি এফআইআর নথিভুক্ত করেছে।

অন্যদিকে বৃহস্পতিবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ প্রশ্ন ফাঁস সংক্রান্ত মামলার শুনানি আপাতত স্থগিত রাখার কথা ঘোষণা করেছে। বেঞ্চ জানিয়েছে, এনটিএ এবং কেন্দ্র শীর্ষ আদালতে যে হলফনামা জমা দিয়েছিল, তা মামলার সব পক্ষ এখনও পায়নি। তাই আপাতত স্থগিত রাখা হয়েছে মামলার শুনানি। ১৮ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

প্রতীকী ছবি
NEET: 'পাটনা থেকে নিটের কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি' - সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিয়ে জানাল NTA
প্রতীকী ছবি
পতঞ্জলির সমস্ত বিভ্রান্তিকর বিজ্ঞাপন তুলে নিতে হবে, আইএমএ-কে নিশ্চিত করার নির্দেশ সুপ্রিম কোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in