পতঞ্জলির সমস্ত বিভ্রান্তিকর বিজ্ঞাপন তুলে নিতে হবে, আইএমএ-কে নিশ্চিত করার নির্দেশ সুপ্রিম কোর্টের

People's Reporter: পতঞ্জলির আইনজীবী মুকুল রোহাতগি আদালতকে জানিয়েছেন, বিজ্ঞাপনগুলি ডিজিটালভাবে প্রত্যাহার করা হয়েছে।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি সংগৃহীত

পতঞ্জলিকে সমস্ত বিভ্রান্তিকর বিজ্ঞাপন তুলে নিতে হবে। মঙ্গলবার সুপ্রিম কোর্ট ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনকে (আইএমএ) বিষয়টি নিশ্চিত করার নির্দেশ দিয়েছে। বিশেষ করে ১৪ টি বিতর্কিত পণ্য, যেগুলির লাইসেন্স আগেই উত্তরাখণ্ড লাইসেন্সিং কর্তৃপক্ষ স্থগিত করেছিল।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি সন্দীপ মেহেতার বেঞ্চে ছিল এই মামলার শুনানি। শুনানিতে আদালত জানিয়েছে, যে ১৪ টি পণ্যের লাইসেন্স স্থগিত করা হয়েছিল তার কোনো বিজ্ঞাপন বা প্রচার করা যাবে না। সমস্ত বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া এবং অন্যান্য প্লাটফর্ম থেকে তুলে নিতে হবে।

পতঞ্জলির আইনজীবী মুকুল রোহাতগি আদালতে জানিয়েছেন, বিজ্ঞাপনগুলি ডিজিটালভাবে প্রত্যাহার করা হয়েছে। এদিন বিচারপতি হিমা কোহলি লাইসেন্স বাতিল সম্পর্কে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং অন্যান্য মধ্যস্থতাকারীদের অবহিত করার বিষয়ে জানতে চান।

আইএমএর আইনজীবী পিএস পাটওয়ালিয়া স্পষ্ট করেন, লাইসেন্সগুলি প্রাথমিকভাবে স্থগিত করা হয়েছিল কিন্তু পরে ১৭মে পুনঃস্থাপন করা হয়। লাইসেন্সিং প্রক্রিয়ার আরও বিশদ বিবরণ দেওয়ার জন্য আদালত উত্তরাখণ্ড লাইসেন্সিং কর্তৃপক্ষকে দুই সপ্তাহের মধ্যে একটি হলফনামা দাখিল করার নির্দেশ দিয়েছে।

বিচারপতি হিমা কোহলি ড্রাগস এবং লাইসেন্সিং কর্তৃপক্ষের কার্যকারিতা সম্পর্কিত সমস্যাগুলি পরীক্ষা করার জন্য আইনজীবী শাদান ফারসাতকে আদালত বান্ধব হিসাবে নিযুক্ত করেছেন।

পাশাপাশি, আইনজীবী পিএস পাটওয়ালিয়া আদালতকে জানিয়েছেন, আইএমএ'র সভাপতি ডঃ আরভি অশোকান সুপ্রিম কোর্টের সমালোচনা করে তাঁর আগের বিবৃতির জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। বিচারপতি সেই হলফনামা গ্রহণ করেছেন।

সুপ্রিম কোর্ট
ANI vs Wikipedia: সংবাদসংস্থা ANI সম্পর্কে 'মানহানিকর বিবরণ' - উইকিপিডিয়াকে দিল্লি হাইকোর্টের নোটিশ
সুপ্রিম কোর্ট
Rahul Gandhi: ‘মণিপুরে এসে পরিস্থিতি দেখে যান', ইম্ফলে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে বার্তা রাহুলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in