অক্ষয় কুমার অভিনীত 'সম্রাট পৃথ্বীরাজ' সিনেমাকে করমুক্ত ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার

অক্ষয় কুমার অভিনীত 'সম্রাট পৃথ্বীরাজ' সিনেমাকে করমুক্ত ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার

উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য, পরিবহন মন্ত্রী দয়া শঙ্কর সিং, জে পি এস রাঠোর, এ কে শর্মা, নন্দ গোপাল গুপ্ত নন্দী এবং অন্যান্যরাও সিনেমার স্ক্রিনিং-এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আগামী ৩ জুন মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমার অভিনীত সিনেমা সম্রাট পৃথ্বীরাজ। ঠিক তারই আগে আজ, বৃহস্পতিবার সিনেমাটিকে করমুক্ত ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার। দ্বাদশ শতকের চৌহান বংশের রাজা পৃথ্বীরাজ চৌহানের শাসনকাল ও তাঁর জীবন নিয়ে তৈরি হয়েছে এই বলিউড ছবি। দ্বাদশ শতেকর শেষে উত্তর ভারতের আজমের ও দিল্লির শাসনকর্তা ছিলেন পৃথ্বীরাজ।

যশরাজ ফিল্মস্ পরিচালিত পিরিয়ড অ্যাকশন ড্রামা সম্রাট পৃথ্বীরাজ সিনেমার একটি বিশেষ স্ক্রিনিং-এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং ওঁনার মন্ত্রীসভার সদস্যরা। সিনেমাটির স্ক্রিনিং লোকভবনে অনুষ্ঠিত হয়। সিনেমার নায়ক বিখ্যাত বলিউড অভিনেতা অক্ষয় কুমার, অভিনেত্রী 'মিস ওয়ার্ল্ড' বিজেতা মানুষী চিল্লার এবং চিত্র পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী সেখানে উপস্থিত ছিলেন। যোগী আদিত্যনাথ সেখানে জানান, "আমি ঘোষণা করছি যে সিনেমাটি এই রাজ্যে করমুক্ত করা হবে।"

উল্লেখ্য, উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য, পরিবহন মন্ত্রী দয়া শঙ্কর সিং, জে পি এস রাঠোর, এ কে শর্মা, নন্দ গোপাল গুপ্ত নন্দী এবং অন্যান্যরাও সিনেমার স্ক্রিনিং-এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পৃথ্বীরাজ সিনেমার স্ক্রিনিং-এর অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য শুক্রবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের প্রস্তুতির তদারকি করতে কানপুর দেহাত সফরে যেতে দেরী করেছেন যোগী আদিত্যনাথ। সম্রাট পৃথ্বীরাজের প্রশংসা করে যোগী আদিত্যনাথ বলেন, "ফিল্মটি ইতিহাস নিয়ে তৈরী এবং বিনোদনে ভরা। এটি পরিবারের সাথে দেখা যায়।"

তিনি আরও বলেন, "আমরা অতীতের ভুল থেকে শিক্ষা নিয়েছি এবং বিগত ৭৫ বছরের ভুলগুলো শোধরানোর চেষ্টা করছি। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আগামী ২৫ বছরের স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছেন।" পুরোহিত থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা পরিচালক দ্বিবেদী, অভিনেতা অক্ষয় কুমার এবং মানুষীর অভিনয়ের প্রশংসা করে আদিত্যনাথ বলেছেন," রাজ্যের অনেক জায়গায় ছবিটি দেখানো হবে, যা তাদের জনপ্রিয় করতে সাহায্য করবে।"

অন্যদিকে, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব হিন্দি ট্যুইটের মাধ্যমে যোগী আদিত্যনাথ সরকারের প্রতি কটাক্ষ করে বলেছেন, উত্তরপ্রদেশের রাজ্য মন্ত্রীসভার বর্তমান অবস্থার দিকেও নজর দেওয়া উচিত। তিনি আরও বলেন, "ঐতিহাসিক চলচ্চিত্রটি দেখার পরে, মন্ত্রীসভাকে উত্তরপ্রদেশের বর্তমান অবস্থাও দেখার জন্য অনুরোধ করা হচ্ছে।" অখিলেশের মতে 'অতীতের আটা' দিয়ে বর্তমানের রুটি তৈরী করা যায় না।

পৃথ্বীরাজ প্রসঙ্গে ডেপুটি সি এম মৌর্য বলেন, "আগে মুঘলদের নিয়ে ছবি তৈরি হত, কিন্তু এখন এমন মহান ব্যক্তিত্বদের নিয়ে ছবি তৈরি হচ্ছে। তিনি এ প্রসঙ্গে আরও জোর দিয়ে বলেন,"অতীতের (ইতিহাসের) সত্যকে আড়াল করার চেষ্টা হয়েছিল। তবে অতীতকে জানা দরকার।"

সিনেমা প্রসঙ্গে একটি প্রেস বিজ্ঞপ্তিতে অভিনেতা অক্ষয় কুমার জানান, "আমাদের চলচ্চিত্রটি পরাক্রমশালী রাজার সাহস এবং বীরত্বকে সেলাম জানায় এবং আমরা আশা করি যে আমাদের জাতির লোকেরা যেকোন মূল্যে তার মাতৃভূমিকে রক্ষা করার জন্য তাদের মূল্যবোধ দ্বারা অনুপ্রাণিত হবে।"

টিম পৃথ্বীরাজ মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জন্য ছবিটির একটি স্ক্রিনিং-এর ব্যবস্থা করেছে। মুভিতে সঞ্জয় দত্ত এবং সোনু সুদও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। যশরাজ ফিল্মসের প্রযোজনায়, সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে।

অক্ষয় কুমার অভিনীত 'সম্রাট পৃথ্বীরাজ' সিনেমাকে করমুক্ত ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার
ভারতীয় রাজাদের কথা নেই - ইতিহাস বইয়ের সিলেবাস নিয়ে মুখ খুলে ব্যাপক ট্রোলড অক্ষয় কুমার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in