বন্ধ হয়ে যাচ্ছে কার্টুন নেটওয়ার্ক চ্যানেল? সোশ্যাল মিডিয়ায় কেন ট্রেন্ডিং #RIPCartoonNetwork?

People's Reporter: "অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনিটেড" অ্যাকাউন্ট শিল্প কর্মীদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জ তুলে ধরতে, অ্যানিমেশন দুনিয়ায় যে হারে ছাঁটাই চলছে, তা তুলে ধরতে এই হ্যাশট্যাগ ব্যবহার করছে।
কার্টুন নেটওয়ার্ক চ্যানেল
কার্টুন নেটওয়ার্ক চ্যানেল ছবি - সংগৃহীত

বন্ধ হয়ে যাচ্ছে কার্টুন নেটওয়ার্ক চ্যানেলটি? সম্প্রতি এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডেলে এমনই খবর ছড়িয়েছে। রীতিমতো সেই খবরটি এক্সে ট্রেন্ড করছে। যেখানে কার্টুন নেটওয়ার্কের একটি ভিডিও শেয়ার করে লেখা হচ্ছে #RIPCartoonNetwork।

যদিও বলে রাখা ভালো এই পুরোটাই গুজব। বন্ধ হচ্ছে না কার্টুন নেটওয়ার্ক চ্যানেলটি। জানা যাচ্ছে, অ্যানিমেটরস ইউনিয়নের সাথে যুক্ত "অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনিটেড" অ্যাকাউন্ট শিল্প কর্মীদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলিকে তুলে ধরতে #RIPCartoonNetwork হ্যাশট্যাগ ব্যবহার করছে। অ্যানিমেশন দুনিয়ায় যে হারে ছাঁটাই চলছে, তা তুলে ধরতে এই হ্যাশট্যাগ ব্যবহার করছে।

ঘটনার সূত্রপাত ‘অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনিটেড’ তাদের এক্স হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করার পর থেকে। যেখানে একটি অ্যানিমেশন শেয়ার করে প্রশ্ন করা হয়, কার্টুন নেটওয়ার্ক চ্যানেলটি কি বন্ধ হয়ে যাচ্ছে? পোষ্টটিতে আরও উল্লেখ করা হয়েছে, এই রকম আরও অনেক অ্যানিমেশন চ্যানেল বন্ধ হচ্ছে। যার কারণ হিসাবে তারা উল্লেখ করেছে কর্মী ছাঁটাই।

অ্যানিমেশনে বলা হয়েছে, "কার্টুন নেটওয়ার্ক মূলত বন্ধ হয়ে যাচ্ছে এবং অন্যান্য বড় অ্যানিমেশন স্টুডিওগুলিও এই লাইনে খুব বেশি পিছিয়ে নেই৷ এর কারণ হল প্রচুর সংখ্যায় কর্মী ছাঁটাই।“ ভিডিওতে আরও জানানো হয়, বড় কোম্পানিগুলি খরচ কমিয়ে এবং কর্মী ছাঁটাই করে তাদের আর্থিক উন্নতি করেছে। এরপরেই ভিডিওটি #RIPCartoonNetwork দিয়ে শেয়ার করা হয়।

ভিডিও শেয়ারের কয়েক ঘন্টার মধ্যেই লক্ষ লক্ষ মানুষ ভিডিওটি দেখেন। এবং ভিডিওটি শেয়ার করে নিজেদের মন্তব্য জানান। একজন ব্যবহারকারী লিখেছেন, “এটা শুনে খুব খারাপ লাগল যে অ্যানিমেটরদের সঙ্গে খুব খারাপ আচরণ করা হয়েছে। আশা করছি তাঁরা শীঘ্রই কাজ খুঁজে পাবেন।“

কার্টুন নেটওয়ার্ক চ্যানেল
Aaliyah Kashyap: ‘সার্কাস’ - অনন্ত-রাধিকার বিয়ে নিয়ে কটাক্ষ অনুরাগ কন্যা আলিয়ার
কার্টুন নেটওয়ার্ক চ্যানেল
অস্কার কমিটিতে যোগ দিচ্ছেন ১১ ভারতীয়! তালিকায় শাবানা আজমি, রাজামৌলি ছাড়া আর কে কে রয়েছেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in