তীব্র সমালোচনার জেরে শেষপর্যন্ত ক্ষমা চাইলেন অক্ষয় কুমার, সরে দাঁড়ালেন পানমশলার বিজ্ঞাপন থেকে

ভক্তরা প্রশ্ন তোলেন, যে অক্ষয়কে শরীরচর্চা, ফিটনেসের জন্য লোকে মনে রাখবেন, যে অক্ষয় স্বাস্থ্যের বিষয়ে কথা বলেন, তিনি কী করে একটি তামাক সংস্থার বিজ্ঞাপনের মুখ হতে রাজি হলেন? টাকাই তাহলে সব?
তীব্র সমালোচনার জেরে শেষপর্যন্ত ক্ষমা চাইলেন অক্ষয় কুমার, সরে দাঁড়ালেন পানমশলার বিজ্ঞাপন থেকে
বিমল এলাইচির বিজ্ঞাপনে অক্ষয় কুমারবিজ্ঞাপনের স্ক্রিনশট

শেষপর্যন্ত ক্ষমা চাইলেন বলিউড তারকা অক্ষয় কুমার। একইসঙ্গে সরে দাঁড়ালেন পানমশলার বিজ্ঞাপন থেকে। 'বিমল এলাইচি'র বিজ্ঞাপনে এতদিন দেখা গিয়েছে শাহরুখ খান ও অজয় দেবগণকে। গত কয়েকদিন ধরে তাঁদের সঙ্গে বিজ্ঞাপনটিতে পানমশলার প্রোডাক্টের মুখ হিসাবে দেখা গিইয়েছে অক্ষয়কে।

বিজ্ঞাপন সম্প্রচারিত হতেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় তুমুল সমালোচনা। নেটদুনিয়ায় তাঁর ওপর ক্ষুব্ধ হন ভক্তরা। তাঁদের প্রশ্ন, যে অক্ষয়কে শরীরচর্চা, ফিটনেসের জন্য লোকে মনে রাখবেন, যে অক্ষয় স্বাস্থ্যের বিষয়ে কথা বলেন, তিনি কী করে একটি তামাক সংস্থার বিজ্ঞাপনের মুখ হতে রাজি হলেন? টাকাই তাহলে সব?

অনেকে আবার তাঁকে ‘ভণ্ড’ বলেও উল্লেখ করেন। এসব দেখে শেষপর্যন্ত ভক্তদেরই প্রাধান্য দিলেন অক্ষয়। অনুরাগীদের ভাবনাকে সম্মান ও গুরুত্ব দিয়ে সেই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে নিজেকে সরিয়ে নিলেন। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্ষমাও চাইলেন।

অভিনেতা জানিয়েছেন যে, তিনি আর ওই তামাকজাত পণ্যের বিজ্ঞাপনের মুখ থাকবেন না। এছাড়াও বিজ্ঞাপনের জন্য পারিশ্রমিক বাবদ ওই সংস্থার থেকে যে অর্থ নিয়েছেন, তা-ও কোনও সমাজকল্যাণমূলক কাজে খরচ করে দেবেন।

জনসাধারণের কাছে ক্ষমা চেয়ে অক্ষয় বলেন, ‘আমি আন্তরিক ভাবে দুঃখিত। আমার সব ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের কাছে ক্ষমাপ্রার্থী। গত কয়েক দিন ধরে আপনাদের প্রতিক্রিয়া আমাকে প্রভাবিত করেছে খুব। যদিও আমি সরাসরি তামাককে সমর্থন করিনি এবং করব না। আমি এই সংস্থার এলাচের বিজ্ঞাপন করেছি। তবে আমি আপনাদের অনুভূতিকে সম্মান জানিয়ে বিজ্ঞাপন থেকে সরে দাঁড়াব বলে সিদ্ধান্ত নিয়েছি।’

সামাজিক মাধ্যমে বিবৃতি দিয়ে জানিয়েছেন - ‘আমি এই সংস্থার কাছে থেকে নেওয়া পারিশ্রমিক বাবদ টাকাও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেব। বাধ্যতামূলক আইনি চুক্তির জন্য একটা নির্দিষ্ট সময়কাল পর্যন্ত সংস্থা এই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে। তবে আমি ভবিষ্যতে অত্যন্ত সচেতন থাকব বলে প্রতিশ্রুতি দিচ্ছি। তার বিনিময়ে আমি চিরকাল আপনাদের ভালবাসা ও শুভেচ্ছা চাইব।’

বিমল এলাইচির বিজ্ঞাপনে অক্ষয় কুমার
সমকামী প্রেম নিয়ে তৈরি ছবি দেখাতে আপত্তি হল মালিকদের, মুক্তি থমকে গেল রামগোপালের 'ডেঞ্জারাস'-এর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.