Madhya Pradesh: অজয় দেবগণের নতুন সিনেমা 'থ্যাঙ্ক গড' বয়কটের ডাক BJP মন্ত্রীর, তুঙ্গে বিতর্ক

শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার উচ্চশিক্ষা মন্ত্রী বিশ্বাস সারং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে এই বিষয়ে একটি চিঠি লিখেছেন।
বলিউড চলচ্চিত্র 'থ্যাঙ্ক গড' সিনেমার পোস্টার
বলিউড চলচ্চিত্র 'থ্যাঙ্ক গড' সিনেমার পোস্টারছবি - সংগৃহীত

অজয় দেবগণ এবং সিদ্ধার্থ মলহোত্রা অভিনীত নতুন সিনেমা 'থ্যাঙ্ক গড' মুক্তি পাওয়ার আগেই শুরু হল বিতর্ক। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের এক মন্ত্রী এই সিনেমাটি বয়কটের দাবি তুলেছেন। এই বিতর্কের আঁচ ছড়িয়ে পড়েছে সারা রাজ্যে।

শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার উচ্চশিক্ষা মন্ত্রী বিশ্বাস সারং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে এই বিষয়ে একটি চিঠি লিখেছেন। চিঠিতে তিনি 'থ্যাঙ্ক গড' ছবিটি বয়কটের দাবি জানিয়েছেন। সারং-র অভিযোগ, অজয় দেবগণ-সিদ্ধার্থ মলহোত্রা অভিনীত নতুন কমেডি সিনেমাটিতে এমন একটি দৃশ্য রয়েছে, যেখানে হিন্দু দেবতাদের ভুলভাবে দেখানো হয়েছে।

বিজেপি মন্ত্রী তাঁর চিঠিতে লিখেছেন, "অজয় দেবগণ অভিনীত নতুন সিনেমা 'থ্যাঙ্ক গড'-এ কায়স্থ সম্প্রদায়ের ঈশ্বর হিসেবে দেখানো হয়েছে চিত্রগুপ্তকে। পাশাপাশি তাঁকে এক অর্ধ-নগ্ন নারীর সাথে তুলনা করা হয়েছে। শুধু তাই নয়, সিনেমাটিতে প্রচুর অবমাননাকর ভাষা প্রয়োগ করা হয়েছে। এই ঘটনাটি সারাদেশের কায়স্থ সম্প্রদায়ের মানুষের অনুভূতিতে আঘাত করতে পারে। তাই এই সিনেমাটি অবিলম্বে বয়কট করা উচিত।"

ভোপালের নরেলা বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বিশ্বাস সারাং। তিনি নিজেও কায়স্থ সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। চিঠিতে তিনি আরও উল্লেখ করেছেন, বলিউডে হিন্দু দেব-দেবীদের ভুলভাবে চিত্রিত করার একটা প্রবণতা রয়েছে। যার ফলে দেশের সমগ্র হিন্দু সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত লাগছে।

উল্লেখ্য, আসন্ন 'থ্যাঙ্ক গড' সিনেমাটি পারিবারিক বিনোদনমূলক চলচ্চিত্র। যেখানে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন অজয় ​​দেবগন, সিদ্ধার্থ মলহোত্রা এবং রকুল প্রীত সিং। ছবিটি আগামী ২৫ অক্টোবর মুক্তি পেতে চলেছে বিভিন্ন প্রেক্ষাগৃহে। তবে, সম্প্রতি ছবিটির অফিসিয়াল ট্রেলার প্রকাশিত হওয়ার পরেই বিতর্কটি দানা বাঁধে।

ছবির পরিচালক ইন্দ্র কুমার, অভিনেতা অজয় ​​দেবগন এবং সিদ্ধার্থ মালহোত্রার বিরুদ্ধে হিমাংশু শ্রীবাস্তব নামের এক আইনজীবী উত্তরপ্রদেশের জৌনপুর আদালতে একটি মামলা দায়ের করেছিলেন। আগামী ১৮ নভেম্বর মামলাকারীর বয়ান রেকর্ড করা হবে।

হিমাংশুর মতে, ছবিটির যে ট্রেলারটি মুক্তি পেয়েছে তাতে হিন্দু ধর্মকে উপহাস করা হয়েছে। যার ফলে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে।

বলিউড চলচ্চিত্র 'থ্যাঙ্ক গড' সিনেমার পোস্টার
Gauri Lankesh: গৌরী লঙ্কেশের জীবনের উপর নির্মিত তথ্যচিত্র শ্রেষ্ঠ মানবাধিকার পুরষ্কার পেল টরেন্টোয়
বলিউড চলচ্চিত্র 'থ্যাঙ্ক গড' সিনেমার পোস্টার
Academy Awards: ২০২৩ সালের অস্কারে ভারত থেকে মনোনীত গুজরাটি সিনেমা 'ছেলো শো'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in