বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ল 'সম্রাট পৃথ্বীরাজ', একাধিক হল থেকে উঠে যাচ্ছে খিলাড়ির ছবি

দর্শক কম থাকার কারণে বেশকিছু প্রেক্ষাগৃহে 'সম্রাট পৃথ্বীরাজ'-এর সকালের শো বাতিল করতে হয়েছে। ছবিটি ২৫০ কোটি টাকার বাজেটে তৈরি হয়েছিল। মুক্তির দিন ছবিটি গোটা দেশে মাত্র ১০.৭০ কোটি টাকার ব্যবসা করেছে।
বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ল 'সম্রাট পৃথ্বীরাজ', একাধিক হল থেকে উঠে যাচ্ছে খিলাড়ির ছবি
গ্রাফিক্স - নিজস্ব

কঙ্গনার 'ধাকড়'-এর পর এবার বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ল বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারের 'সম্রাট পৃথ্বীরাজ'। সদ্য মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের নতুন ছবি 'সম্রাট পৃথ্বীরাজ'। রিলিজের ১ সপ্তাহ পরও লাভের মুখ দেখেতে পেল না এই ছবি।

২০১৭ সালের মিস ইউনিভার্স মানুষী চিল্লারের প্রথম ছবি 'সম্রাট পৃথ্বীরাজ'। তিনি এবং অক্ষয় কুমার ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনু সুদ, আশুতোষ রানা, মানব বীজ, সাক্ষী তানওয়ার-এর মত বিখ্যাত অভিনেতারা। ৩ জুন অর্থাৎ গত শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবিটি।

বক্স-অফিস রিপোর্ট অনুযায়ী, ছবিটি ২৫০ কোটি টাকার বাজেটে তৈরি হয়েছিল। মুক্তির দিন ছবিটি গোটা দেশে মাত্র ১০.৭০ কোটি টাকার ব্যবসা করেছে। পরদিন অর্থাৎ শনিবার ছবির কালেকশন ছিল ১২.৬০ কোটি টাকা এবং রবিবার ১৬ কোটির কিছু বেশি এসেছে এই ছবি থেকে। সবমিলিয়ে ওই সপ্তাহে ছবিরর কালেকশন মাত্র ৪০ কোটি টাকা। এই তথ্যটি বেশ চিন্তায় ফেলেছে ছবির প্রযোজকদের। শুধুমাত্র দর্শক কম থাকার কারণে বেশকিছু প্রেক্ষাগৃহে ছবির সকালের শো বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর।

অন্যদিকে যেখানে প্যান ইন্ডিয়ান (সর্বভারতীয়) সিনেমাগুলি ৩০০-১০০০ কোটির ব্যাবসা করছে সেখানে ‘সম্রাট পৃথ্বীরাজ’ –এর মতো বিগ বাজেটের বলিউড ছবির বক্স অফিস কালেকশন দেখে রীতিমত হতাশ বলিউডপ্রেমীরা। সম্প্রতি রিলিজপ্রাপ্ত কার্তিক আরিয়ান ও কিয়ারা আদবানি অভিনীত বলিউড ছবি ‘ভুল ভুলাইয়া ২’ যা অক্ষয়-অভিনীত ‘ভুল-ভুলাইয়া’-র সিক্যুয়েল, ইতিমধ্যেই বক্স-অফিসে সফল বলে ঘোষিত হয়েছে। মুক্তির প্রথম সপ্তাহেই ৯২ কোটি টাকার ব্যাবসা করেছে ‘ভুলভুলাইয়া ২’ এবং ৯ দিনের মাথায় ১০০ কোটির গন্ডি পেরিয়েছে এই ছবিটি। সেখানে পৃথ্বীরাজ চৌহানের মতো এক ইতিহাস সমৃদ্ধ রাজাকে নিয়ে বড় বাজেটের ছবি এভাবে মুখ থুবড়ে পড়ায় হতাশ অনেকেই।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর, অক্ষয় কুমারের এই ছবি দর্শকদের মনে সেভাবে জায়গা করে নিতে পারেনি, তা ছবিমুক্তির প্রথম সপ্তাহেই বোঝা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত যে এই ছবির শো বাতিল হতে পারে, এমনটা কেউ ধারণা করতে পারেনি। এই ঘটনায় রীতিমত ট্রোল শুরু হয়েছে বলিউডের খিলাড়িকে নিয়ে। ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রায় ১৫ বছর ধরে ছবির চিত্রনাট্য লিখেছেন ছবির পরিচালক চন্দ্রপ্রকাশ দুভেদি। কিন্তু সমালোচকের দাবি ঐতিহাসিক এই ছবিতে অনেক ভুল তথ্য রয়েছে, যা ইতিহাসকে বিকৃত করেছে।

বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ল 'সম্রাট পৃথ্বীরাজ', একাধিক হল থেকে উঠে যাচ্ছে খিলাড়ির ছবি
Kangana Ranawat: অষ্টম দিনে মাত্র ৪,৮২০ টাকার ব্যবসা, ফ্লপের রেকর্ড গড়ল কঙ্গনার 'ধাকড়'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in