একেবারেই অবাস্তব , ভারতীয় বিমানচালক সংগঠনের ক্ষোভের মুখে অজয় দেবগণের নতুন সিনেমা 'রানওয়ে ৩৪'

ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস- এর দাবি অনুযায়ী, 'রানওয়ে ৩৪' ছবিতে মুখ্য চরিত্র অর্থাৎ বিমানচালকের যে চরিত্রটি করা হয়েছে তা একেবারেই অবাস্তব।
একেবারেই অবাস্তব , ভারতীয় বিমানচালক সংগঠনের ক্ষোভের মুখে অজয় দেবগণের নতুন সিনেমা 'রানওয়ে ৩৪'
রানওয়ে ৩৪-র পোস্টারছবি - ট্যুইটার

অভিনয়ের পাশাপাশি চিত্র পরিচালকের ভূমিকাতেও দর্শকের মন কাড়তে পারলেন না বলিউড অভিনেতা অজয় দেবগণ। সম্প্রতি তাঁর পরিচালিত 'রানওয়ে ৩৪' সিনেমাটি মুক্তি পাওয়ার কিছুদিনের মধ্যেই তা নিয়ে আপত্তি জানাল ভারতীয় বিমানচালক সংগঠন। ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস- এর দাবি অনুযায়ী, 'রানওয়ে ৩৪' ছবিতে মুখ্য চরিত্র অর্থাৎ বিমানচালকের যে চরিত্রটি করা হয়েছে তা একেবারেই অবাস্তব।

ছবিতে অজয় দেবগণের অভিনয়ে মুগ্ধ হয়ে যেখানে বিশিষ্ট অভিনেতা অমিতাভ বচ্চন হাতে লেখা চিঠি পাঠিয়েছিলেন পরিচালককে, সেখানে ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস- এর সেক্রেটারি, ক্যাপ্টেন সিএস রানধাওয়া সিনেমাটিকে কটাক্ষ করে বলেন, “বিমানচালকদের পেশাকে অবাস্তবভাবে দেখানো হয়েছে এই সিনেমায়। যা কিনা যাত্রীদের মনে প্রভাব ফেলতে পারে। আমরা সকলেই বিনোদিত হতে ভালবাসি। এমনকী, এই ছবি তৈরির প্রচেষ্টাকেও প্রশংসা করছি, কিন্তু আমাদের মতো এমন অসাধারণ একটা পেশা নিয়ে সিনেমা তৈরি করে সেটাকে ‘বাস্তব প্রেক্ষাপটে বানানো’ বলে কখনোই দাবি করা উচিত নয়। যাঁরা নিত্যদিন হাজার হাজার যাত্রীদের দায়িত্ব নিয়ে যথা গন্তব্যে সুরক্ষিতভাবে পৌঁছে দেন, এটা তাঁদের অপমান করা।”

এই প্রসঙ্গে তাঁরা আরও বলেন - ‘রানওয়ে ৩৪’ ছবিতে বিমানচালকদের পেশাকে বিকৃতভাবে তুলে ধরা হয়েছে। আর আমাদের সংগঠনের তরফে এটা কখনোই মেনে নেওয়া হবে না। আমাদের বিমানচালকরা পেশাদারিত্ব বজায় রেখেই মানুষের ভরসা-বিশ্বাস আদায় করে নিয়েছে।”

এইসকল ঘটনার পাশাপাশি বক্স অফিস এবং দর্শকদের মধ্যেও সেভাবে সাড়া ফেলতে পারল না অজয় দেবগণ পরিচালিত 'রানঅয়ে ৩৪'। প্রসঙ্গত উল্লেখ্য, এই ছবিতে অজয় দেবগণ, অমিতাভ বচ্চনের মত উচ্চমানের অভিনেতার পাশাপাশি দেখা গেছে বলিউড অভিনেত্রী রাকুলপ্রীতকেও।

রানওয়ে ৩৪-র পোস্টার
Sonu Nigam: যার যে ভাষায় ইচ্ছে কথা বলুন - হিন্দি বিতর্কে মত সোনু নিগমের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.