Amitabh Bachchan: ফেরালেন টাকা, পান মশলার বিজ্ঞাপন থেকে নিজেকে সরিয়ে নিলেন অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন তাঁর ৭৯ তম জন্মদিনে জানান যে তিনি আর কোনো তামাকজাত দ্রব্যের সারোগেট অ্যাডে অংশ নেবেন না। গত সেপ্টেম্বর মাসে পান মশলার বিজ্ঞাপন থেকে অমিতাভ বচ্চনকে সরে আসার অনুরোধ জানিয়ে চিঠি লেখে এক NGO।
Amitabh Bachchan: ফেরালেন টাকা, পান মশলার বিজ্ঞাপন থেকে নিজেকে সরিয়ে নিলেন অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চনছবি অমিতাভ বচ্চনের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রবাদপ্রতিম বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের সিদ্ধান্তকে স্বাগত জানালো দ্য ন্যাশনাল অর্গানাইজেশন ফর টোবাক্যো ইরাডিকেশন (NOTE)। অমিতাভ বচ্চন তাঁর ৭৯ তম জন্মদিনে জানান যে তিনি আর কোনো তামাকজাত দ্রব্যের সারোগেট অ্যাডে অংশ নেবেন না।

এর আগে গত সেপ্টেম্বর মাসে পান মশলার বিজ্ঞাপন থেকে অমিতাভ বচ্চনকে সরে আসার অনুরোধ জানিয়ে চিঠি লেখে এই এনজিও। যে চিঠিতে জানানো হয়, পান মশলা থেকে বহু মানুষের ক্ষতি হচ্ছে। বিশেষ করে যুব সমাজের। তাছাড়াও তিনি যেহেতু পালস পোলিওর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তাই তাঁর এই ধরণের বিজ্ঞাপন থেকে সরে আসা উচিৎ।

সংস্থার প্রেসিডেন্ট এবং গোয়ার প্রখ্যাত অঙ্কোলজিস্ট শেখর সালকার এক বিবৃতিতে জানিয়েছেন, অমিতাভ বচ্চন তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন থেকে নিজেকে সরিয়ে নেবার যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে নোট ধন্যবাদ জানায়। বিভিন্ন সরকারি এবং বেসরকারি সংস্থা তামাক বিরোধী যে প্রচার লাগাতার চালিয়ে যাচ্ছে অমিতাভ বচ্চনের এই সিদ্ধান্ত তাদের উজ্জীবিত করবে।

সোমবার এক বিবৃতিতে অমিতাভ বচ্চন জানান, তিনি পান মশলার ওই বিজ্ঞাপন বাবদ যে টাকা নিয়েছিলেন তা ফিরিয়ে দিচ্ছেন এবং ভবিষ্যতে সারোগেট অ্যাড-এ অংশ নেবেন না।

সালকার জানিয়েছেন, অমিতাভ বচ্চনের এই সিদ্ধান্ত সমাজকে বহুলাংশে প্রভাবিত করবে। অন্য চিত্রতারকারাও তাঁর এই ঘোষণায় প্রভাবিত হবেন।

- with Agency Input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.