WB Election 21: এক নজরে প্রথম দফায় যে যে কেন্দ্রে নির্বাচন

প্রথম দফায় পাঁচ জেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে-
WB Election 21: এক নজরে প্রথম দফায় যে যে কেন্দ্রে নির্বাচন
ছবি- প্রতীকী

রাত পোহালেই প্রথম দফার নির্বাচন রাজ‍্যে। প্রথম দফায় পাঁচ জেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। রাজ‍্যের মোট ২৯৪টি আসনের জন্য আট দফায় ভোট করার কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৩০টি কেন্দ্রে মোট ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। আজ সকাল থেকেই রুট মার্চ শুরু করেছে তারা।

প্রথম দফায় যে যে কেন্দ্রে ভোটগ্রহণ হবে: পূর্ব মেদিনীপুর - কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, পটাশপুর, ভগবানপুর, রামনগর, এগরা এবং খেঁজুরি। পশ্চিম মেদিনীপুর - দাঁতন, কেশিয়াড়ী, খড়গপুর, গড়বেতা, শালবনি, মেদিনীপুর। ঝাড়গ্রাম - বিনপুর, নয়াগ্রাম, গোপিবল্লভপুর, ঝাড়গ্রাম। পুরুলিয়া - বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশিপুর, পাড়া, রঘুনাথপুর। বাঁকুড়া - রাইপুর, রানিবাঁধ, ছাতনা, শালতোড়া। ৩০টি কেন্দ্র মিলিয়ে মোট বুথের সংখ্যা ১০,২৮৮টি।

ছবি- প্রতীকী
WB Election 21: এক নজরে প্রথম দফা নির্বাচনের তারকা প্রার্থীরা

কমিশন সূত্রে খবর, প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনীকে সাহায্য করার জন্য থাকবে রাজ‍্য পুলিশ। ‌১১ হাজারের বেশি রাজ‍্য পুলিশ থাকবে। কেন্দ্রীয় বাহিনীকে ঠিকমতো‌ ব‍্যবহার করা হচ্ছে কিনা তা দেখতে তিনজন বিশেষ পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। মাওবাদী অধ‍্যুষিত এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকছে। ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে সংশ্লিষ্ট জেলায়। কমিশন সূত্রে খবর, সমস্ত কেন্দ্রে এই প্রথম এতো বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in