WB Election 21: বিজেপি ৭ বছরে সোনার দেশ করতে পারলে “সোনার বাংলা”র প্রতিশ্রুতি দিতে হত না - সেলিম

সেলিমের কথায়, সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের মধ্য দিয়ে শিল্পের ভ্রূণকে হত্যা করেছে বিজেপি তৃণমূল একসঙ্গে। আর এখন বিজেপি শিল্প আনার স্বপ্ন দেখাচ্ছে।
WB Election 21: বিজেপি ৭ বছরে সোনার দেশ করতে পারলে “সোনার বাংলা”র প্রতিশ্রুতি দিতে হত না - সেলিম
মহম্মদ সেলিমছবি- অফিসিয়াল পেজ

তৃণমূল-বিজেপি জীবন নেওয়ার জন্য লড়ে, বামেরা জীবন বাঁচানোর জন্য লড়াই করে। আমরা লড়ি কর্মসংস্থানের জন্য। ওরা লড়ছে শিল্প তাড়ানোর জন্য। আমরা লড়ি শিল্প গড়ার জন্য। কাশিপুর-বেলগাছিয়া এবং বেলেঘাটা বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে রাজাবাজারে সভা করতে এসে এমনটাই বললেন সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম।

তাঁর বক্তব্য, তৃণমূল বিজেপির নির্বাচনী সভায় সাধারণ মানুষের জীবন যন্ত্রণার কথা নেই। মানুষের চাকরির কথা নেই। থাকে শুধু ধর্মীয় বিভাজন নিয়ে রাজনীতি। তাদের হাতে সুস্থ গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। একমাত্র সংযুক্ত মোর্চাই পারে এই পরিবেশ বদল করে সুস্থ স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে, কর্মসংস্থানের ব্যবস্থা করতে। শ্রমিকের কাজ, বেকারের কাজের বিকল্প ব্যবস্থা করতে।

বিজেপির সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি প্রসঙ্গে সেলিমের কটাক্ষ, সাত বছর ধরে দেশ চালিয়ে সোনার দেশ তৈরি করতে পেরেছে কি বিজেপি? সেটা হলে রাজ্য সোনায় মোড়ানো হত, আলাদা করে পশ্চিমবঙ্গকে সোনায় মোড়ার প্রতিশ্রুতি বিজেপিকে দিতে হত না। তাঁর অভিযোগ, সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের মধ্য দিয়ে শিল্পের ভ্রূণকে হত্যা করেছে বিজেপি তৃণমূল একসঙ্গে। আর এখন বিজেপি শিল্প আনার স্বপ্ন দেখাচ্ছে। বিজেপি-তৃণমূল মিলে সিঙ্গুর থেকে শিল্প তাড়িয়েছে। দুজনেই বলছে খেলা হবে। কিন্তু কিসের খেলা? কে কত লুট করবে তার খেলা?

মহম্মদ সেলিম
৪৫ থেকে ৫৮ শতাংশ পর্যন্ত বাড়লো সারের দাম, মাথায় হাত কৃষকদের, প্রতিবাদে মহম্মদ সেলিম

সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদিকা কনীনিকা ঘোষ দত্তপাড়ার সভায় বলেন, এসএসসি, টেট না নিয়ে রাজ্যের একটা প্রজন্মের ভবিষ্যত নষ্ট করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। বামফ্রন্টের আমলে যে মহিলারা নিরাপদে থাকতেন, এখন তারাই আতঙ্কে ভোগেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in