WB Election 21: ভোটের মুখে এবার সিবিআইয়ের নজরে পার্থ চট্টোপাধ্যায়

আইকোর চিটফান্ড কান্ডের তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই।
WB Election 21: ভোটের মুখে এবার সিবিআইয়ের নজরে পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায় ফাইল ছবি সংগৃহীত

১২ মার্চ, কলকাতা- ভোটের মুখে এবার সিবিআইয়ের নজরে তৃণমূলের মহাসচিব তথা রাজ‍্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আইকোর চিটফান্ড কান্ডের তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই। আগামী সপ্তাহে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে তাঁকে। চলতি সপ্তাহেই এই আইকোর মামলার তদন্তে সবং-এর তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়াকে নোটিশ পাঠিয়েছিল সিবিআই। আগামী ১৫ মার্চের মধ্যে হাজিরা দিতে হবে তাঁকে।

সিবিআই সূত্রে খবর, আইকোরের অনুষ্ঠানে দেখা গিয়েছিল প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এই সংস্থার সাথে তাঁর সম্পর্ক কী, তা জানতেই ডেকে পাঠানো হয়েছে তাঁকে। এছাড়া এই মামলার তদন্তে একটি অ‍্যাকাউন্টের খোঁজ মিলেছে। সেই বিষয়েও তৃণমূল মহাসচিবকে জিজ্ঞাসাবাদ করা হবে। এই তলব প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কিছুটা বিরক্ত হয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "শিল্পমন্ত্রী হিসেবে ডেকেছিল, তাই গিয়েছিলাম। সেজন্য কাউকে কৈফিয়ত দিতে হবে নাকি?" তাঁর আরও মন্তব্য, "যে সৎ, সে ভয় পায় না। যা ইচ্ছে তাই করুক। যতক্ষণ পর্যন্ত না নোটিশ দেখছি, ততক্ষণ কিছু বলবো না।"

পার্থ চট্টোপাধ্যায়
WB Election 21: বাড়ি-গাড়ি-স্থাবর নেই, প্রায় ১৭ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি, হলফনামা মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, কয়েকশো কোটির টাকার আইকোর চিটফান্ড কান্ডের তদন্ত করছে সিবিআই। এই কান্ডের মূল অভিযুক্ত সংস্থার কর্ণধার অনুকূল মাইতিকে বহু আগেই গ্রেফতার করা হয়েছে। দীর্ঘদিন জেলবন্দী থাকার পর সম্প্রতি মৃত্যু হয়েছে তাঁর। এই মামলাতেই দীর্ঘদিন জেলবন্দী ছিলেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। এঁদের জিজ্ঞাসাবাদ করেই অনেক তথ‍্য মিলেছে বলে দাবি সিবিআইয়ের। সেই সূত্র ধরেই পার্থ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছে সূত্রের খবর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in