WB Election 21: বাড়ি-গাড়ি-স্থাবর নেই, প্রায় ১৭ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি, হলফনামা মুখ্যমন্ত্রীর

এই মুহূর্তে মুখ্যমন্ত্রীর হাতে নগদের পরিমাণ ৬৯ হাজার ২৫৫ টাকা। কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ন্যাশনাল সেভিং সার্টিফিকেট মিলে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা।
WB Election 21: বাড়ি-গাড়ি-স্থাবর নেই, প্রায় ১৭ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি, হলফনামা মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি

স্থাবর সম্পত্তি, বাড়ি, গাড়ি নেই। নগদ টাকার পরিমাণ এক লক্ষেরও কম। বুধবার নন্দীগ্রামে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র পেশ করার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে হলফনামা জমা করেছেন,তাতে তাঁর সম্পত্তির পরিমাণে এই তথ্য দেওয়া হয়েছে।

হলফনামা থেকে জানা গিয়েছে, ২০১৯-২০ আর্থিক বছরে মমতার বার্ষিক আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা। ২০১৮-১৯ আর্থিক বছরে ছিল ২০ লক্ষ ৭১ হাজার ১০ টাকা। তারও আগের তিনটি আর্থিক বছরের আয় উল্লেখ করা হয়েছে। তবে সর্বোচ্চ আয় ২০১৮-১৯ অর্থবর্ষেই।

এই মুহূর্তে মুখ্যমন্ত্রীর হাতে নগদের পরিমাণ ৬৯ হাজার ২৫৫ টাকা। কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ন্যাশনাল সেভিং সার্টিফিকেট মিলে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা। অস্থাবর সম্পত্তির মধ্যেই আছে ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রামের অলঙ্কার। তবে তাঁর নামে কোনও গাড়ি, চাষযোগ্য জমি অথবা বাণিজ্যিক ভাবে ব্যবহারের জন্য কোনও স্থান নেই। পৈতৃক সূত্রেও তিনি কোনও সম্পত্তি পাননি। কোথাও কোনও ঋণও নেই। আয়কর, পণ্য পরিষেবা কর (জিএসটি), পুরসভার সম্পত্তি কর বকেয়া নেই তাঁর। কোনও স্থাবর সম্পত্তি নেই। স্বোপার্জিত সম্পত্তিও নেই। হলফনামা অনুযায়ী ১৯৮২ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত যোগেশচন্দ্র চৌধুরী কলেজ থেকে আইনে স্নাতক হন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in