WB Election 21: টিকিট না পেয়ে দল ছাড়লেন- বিজেপির রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য

তিনি চাঁপদানী অথবা শ্রীরামপুরে প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু শ্রীরামপুরে বিজেপি প্রার্থী কবীর শংকর বসু এবং চাঁপদানীতে প্রার্থী হয়েছেন দিলীপ সিং।
WB Election 21: টিকিট না পেয়ে দল ছাড়লেন- বিজেপির রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য
ভাস্কর ভট্টাচার্য ফেসবুক থেকে প্রাপ্ত ছবি -

১৭ মার্চ, কলকাতা- তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর যেমন একের পর এক বিধায়কের দল ছাড়ার হিড়িক পড়েছে। একইভাবে সেই চিত্র দেখা গেল বিজেপির অন্দরেও। প্রার্থী নিয়ে বিজেপির বিক্ষোভ চলছে রাজ্যের সর্বত্রই। এরই মধ্যে গেরুয়া শিবির ত্যাগ করলেন রাজ্য কমিটির সদস্য হুগলি জেলার প্রাক্তন সভাপতি ভাস্কর ভট্টাচার্য। তিনি চাঁপদানী অথবা শ্রীরামপুরে প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু শ্রীরামপুরে বিজেপি প্রার্থী কবীর শংকর বসু এবং চাঁপদানীতে প্রার্থী হয়েছেন দিলীপ সিং।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে চিঠি লিখে ভাস্কর ভট্টাচার্য ইস্তফার কথা জানিয়েছেন। ক্ষোভ প্রকাশ করে তিনি লিখেছেন, ‘নিষ্ঠার সঙ্গে কাজ করেছি ২১ বছর ধরে ৷ এবার আমার শেষ সুযোগ ছিল শ্রীরামপুর বা চাঁপদানি থেকে লড়ার । সব দায়িত্ব থেকে নিজেকে মুক্ত করলাম।’

ভাস্কর ভট্টাচার্য
WB Election 21: গতকালের পর আজও বিজেপি দফতরে প্রার্থী নিয়ে বিক্ষোভ, চিন্তায় বিজেপি নেতৃত্ব

ভাস্কর ভট্টাচার্য জানান- ওই দুই আসনে প্রার্থীদের থেকে কোনও অংশে তিনি কম নন ৷ কিন্তু পার্টি তাঁকে এই দু’টো জায়গা থেকেই অযোগ্য মনে করেছেন ৷ তিনি বলেন, ‘তাই আর পার্টির সঙ্গে থেকে মানসিক ভাবে কাজ করার ক্ষমতা নেই আমার। দলের আদর্শ বইয়ের পাতাতেই রয়েছে।' তবে রাজনৈতিক সন্ন্যাস নিচ্ছেন না। ভবিষ্যতে অন্য কোনও দলে যোগ দেবেন কি না, তা স্পষ্ট না কিরে বলেন, 'নতুন কিছু চিন্তা ভাবনা করছি।’

প্রসঙ্গত, বিজেপি কর্মীদের একাংশের অভিযোগ- প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে দুর্নীতি ও স্বজনপোষণ করা হয়েছে। ক্যানিং পশ্চিমে প্রার্থী বাছাই এর ক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সরব সেই কেন্দ্রের কর্মী সমর্থকেরা। ক্যানিং পশ্চিমের প্রার্থী অর্নব রায় মাত্র ২৬ দিন আগে বিজেপিতে যোগ দিয়েই টিকিট পেয়ে গেছেন। ব্রাত্য রয়ে গেছেন পুরানো কর্মীরা। একইভাবে- মগরাহাট পশ্চিমের প্রার্থী চন্দন নস্করকেও মেনে নিতে পারছেন না সেখানকার বিজেপি কর্মীরা। পাশাপাশি কুলপি, মন্দিরবাজার কেন্দ্রের প্রার্থীদেরও পছন্দ নয় একাংশের কর্মীদের। রায়দীঘি কেন্দ্রে বিজেপির প্রার্থী শান্তনু বাপুলি। যিনি বর্তমানে তৃণমূলের জেলা পরিষদের সদস্য এবং তাঁর আর একটা পরিচয় পূর্বতন কংগ্রেসের বিধায়ক সত্যরঞ্জন বাপুলির পুত্র। তৃণমূলের টিকিট না পেয়ে রাতারাতি বিজেপিতে যোগ দেন এবং সাথেসাথেই বিজেপির টিকিট পেয়ে যান। এই নিয়ে ক্ষোভে ফেটে পড়েন বিজেপির স্থানীয় কর্মীরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in