WB Election 21: নন্দীগ্রামে মীনাক্ষী মুখার্জির সমর্থনে মহঃ সেলিম ও আব্বাস সিদ্দিকীর সভা

নন্দীগ্রামে নিজেদের প্রার্থী দেবে বলে দাবি করেছিল আইএসএফ। শেষপর্যন্ত নন্দীগ্রাম-১ এবং ২ নম্বর ব্লক নিয়ে তৈরি ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হয় সিপিআই(এম)-এর নতুন মুখ মীনাক্ষী মুখার্জি।
WB Election 21: নন্দীগ্রামে মীনাক্ষী মুখার্জির সমর্থনে মহঃ সেলিম ও আব্বাস সিদ্দিকীর সভা
চিত্র- অফিসিয়াল পেজ

২৫ মার্চ, নন্দীগ্রাম- হাইভোল্টেজ নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার পক্ষে সিপিএমের প্রার্থী হয়েছেন যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর সমর্থনে জনসভা করবে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নেতা আব্বাস সিদ্দিকী। আগামীকাল নন্দীগ্রাম স্টেট ব্যাংকের মাঠে জনসভার আয়োজন করা হয়েছে। সেখানে প্রধান বক্তা আব্বাস সিদ্দিকী। সভায় থাকবেন মহঃ সেলিমও।

বাম-কংগ্রেস-আইএসএফ মহাজোটের আসন রফায় বাম শরিক সিপিআইয়ের ভাগে ছিল নন্দীগ্রাম আসনটি। প্রথম দিকে সেখানে নিজেদের প্রার্থী দেবে বলে দাবি করেছিল আইএসএফ। শেষপর্যন্ত নন্দীগ্রাম-১ এবং ২ নম্বর ব্লক নিয়ে তৈরি ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হয় নতুন মুখ মীনাক্ষী। নন্দীগ্রাম-২ ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত এলাকায় হিন্দু ভোটের আধিক্য। উল্লেখ্য, তেখালির মাঠে আজ জনসভা করবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

WB Election 21: নন্দীগ্রামে মীনাক্ষী মুখার্জির সমর্থনে মহঃ সেলিম ও আব্বাস সিদ্দিকীর সভা
রাজনীতির ড্রামা দেখে ক্লান্ত মানুষের ভরসা মীনাক্ষী - নন্দীগ্রামে বাম প্রচারে শ্রীলেখা, বাদশা

আলিমুদ্দিন স্ট্রিট সূত্রে জানা গিয়েছে, বাছাই করা কয়েকটি আসনে প্রার্থীর সমর্থনে জনসভা করবেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস। এই পরিস্থিতিতে নিজেদের উপস্থিতি বোঝাতে আব্বাসকে নিয়ে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত মোর্চা। সিপিআই(এম) এর দাবি নন্দীগ্রামে দ্বিমুখী নয়, ত্রিমুখী লড়াই হবে। আর তা স্পষ্ট সিপিএমের রাজ্য কমিটির এক সদস্যের কথায়, ‘আমরাও সব রকম প্রচার চালিয়ে চেষ্টা করছি এটা বোঝাতে যে, নন্দীগ্রামের লড়াই আসলে দ্বিমুখী নয়, ত্রিমুখী।’

প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা বামফ্রন্টের বর্ষীয়ান এক নেতা বলেন, ‘এক সময় মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাষায় কথা বলতেন তা মানুষের অনেক কাছাকাছি পৌঁছে যেত। আব্বাসের মেঠো বক্তৃতা অনেক বেশি মানুষের কাছে পৌঁছে যায়।' তাই তাঁকে কাজে লাগানোর ভাবনা বলে জানান তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in