WB Election 21: প্রথম দফার ভোটেই ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

২০১৬ সালে বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যে ৭২০ কোম্পানি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ৭৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছিল
WB Election 21: প্রথম দফার ভোটেই ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
ফাইল ছবি সংগৃহীত

১৩ মার্চ, কলকাতা- বিধানসভা ভোটে এবার যে সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হতে চলেছে, তা নজির সৃষ্টি করছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। প্রথম দফার ভোট মাত্র ৩০টি বিধানসভা কেন্দ্র আর তার জন্য রাজ্যে আসছে ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কমিশনই ৭০০-র বেশি কোম্পানি চাইছে। নির্বাচন কমিশন সূত্র জানাচ্ছে, ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মানে দশ হাজার বুথের জন্য ৭০ হাজার বাহিনী।

২০১৬ সালে বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যে ৭২০ কোম্পানি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ৭৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছিল। আর এবার এক দফার ৩০ কেন্দ্রের ১০,২৮৮টি বুথের জন্য আসছে ৭০৫ কোম্পানি। আগামী সাতাশে মার্চ প্রথম দফার ভোট। তার আগেই চলে আসবে বাহিনী। জানা যাচ্ছে, ভোটগ্রহণের ওপর কড়া নজর রাখতে সব বুথেই সম্ভবত মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী।

WB Election 21: প্রথম দফার ভোটেই ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
WB Election 21: 'জিতবে' - লড়াকু প্রার্থী দীপ্সিতাকে শুভেচ্ছা ডাঃ কাফিল খানের

পাশাপাশি বাড়তে চলেছে পর্যবেক্ষকদের সংখ্যাও। গত বিধানসভা নির্বাচনে ১৬০ জন আর এবার আসছেন ২০৯ জন সাধারণ পর্যবেক্ষক। পুলিশ পর্যবেক্ষক ছিলেন ৩১ জন। এবার সেই সংখ্যাটা ৫৫। ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষক গত বিধানসভা নির্বাচনে এসেছিলেন ৭০ জন। এবার তারও সংখ্যা বাড়বে। মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী–সহ ভিভিআইপিদের প্রচারের সময় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার ভাবনাচিন্তা শুরু করেছে কমিশন। জেলা প্রশাসকদের সঙ্গে পর্যটকরা বৈঠক করছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in