WB Election 21: 'জিতবে' - লড়াকু প্রার্থী দীপ্সিতাকে শুভেচ্ছা ডাঃ কাফিল খানের

WB Election 21: 'জিতবে' - লড়াকু প্রার্থী দীপ্সিতাকে শুভেচ্ছা ডাঃ কাফিল খানের
ডাঃ কাফিল খান ও দীপ্সিতা ধরফাইল ছবি সংগৃহীত

‘জিতবে’ - রাজ্যের বিধানসভা নির্বাচনে বালী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করা সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে দীপ্সিতার এক ট্যুইটকে রিট্যুইট করে একথা জানালেন ডাঃ কাফিল খান। প্রার্থী হবার পর গতকালই ওই ট্যুইট করেছিলেন বামপন্থী ঘরানায় বেড়ে ওঠা জেএনইউ-এ ছাত্র আন্দোলন থেকে উঠে আসা দীপ্তিতা ধর।

নিজের ট্যুইটে গতকাল এস এফ আই সেন্ট্রাল এক্সিকিউটিভ কমিটির অল ইন্ডিয়া জয়েন্ট সেক্রেটারি দীপ্সিতা লেখেন – আমার ওপর এক নতুন দায়িত্ব যা আমাকে পালন করতে হবে। বালী বিধানসভা কেন্দ্র থেকে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআই(এম) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবো। আপনাদের সমর্থন এবং মতামত প্রার্থনা করি।

দীপ্সিতা এই ট্যুইট করার পরেই সেটি রিট্যুইট করেন ডাঃ কাফিল খান। যিনি নিজেও এক প্রতিবাদী চরিত্র হিসেবেই প্রতিষ্ঠিত।

প্রসঙ্গত, ২০১৭ সালে গোরক্ষপুরের বি আর ডি মেডিক্যাল কলেজে অক্সিজেনের অভাবে শিশুমৃত্যুর ঘটনায় প্রথম ডাঃ কাফিল খানের নাম সামনে আসে। ওই সময় তিনি ব্যক্তিগত উদ্যোগে বেশ কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে শিশুদের প্রাণ বাঁচানোর চেষ্টা করেছিলেন বলে জানা গেছিলো। জদিও পরে সরকারের পক্ষ থেকে ডাঃ কাফিল খান এবং ৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। পরে সকলেই জামিনে ছাড়া পান। এরপর ডিসেম্বর ১০, ২০১৯-এ আলিগড় মুসলিম ইউনিভার্সিটিতে সিএএ বিরোধী এক সভায় তাঁর বক্তৃতার কারণে তাঁকে ২০২০ সালের জানুয়ারি মাসে এনএসএ-তে গ্রেপ্তার করা হয়। পরে ১ সেপ্টেম্বর ২০২০ এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে তিনি ছাড়া পান। এলাহাবাদ হাইকোর্ট জানিয়েছিলো – ডাঃ খানের মন্তব্যে কোনো হিংসা ছড়ায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in