'আপনার কথার অনেক মানে' - জয় শাহর উদ্দেশ্যে ইঙ্গিতপূর্ণ মন্তব্য জাতীয় দল থেকে বাদ পড়া পৃথ্বীর

পৃথ্বী শ-র উদ্দেশ্যে জয় শাহ লেখেন, 'রেকর্ড বুকে আরও একটি অন্তর্ভুক্তি। অসাধারণ ইনিংস পৃথ্বী শ। সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ রঞ্জি ট্রফি স্কোর করার জন্য অভিনন্দন। বিরাট সম্ভাবনার প্রতিভা। সত্যিই গর্বিত'।
পৃথ্বী শ ও জয় শাহ
পৃথ্বী শ ও জয় শাহগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রঞ্জিতে নজির গড়েই ভারতীয় ক্রিকেটের নির্বাচকদের যোগ্য জবাব দিলেন পৃথ্বী শ। সাথে সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই সভাপতি জয় শাহকে ধন্যবাদ জানিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্যও করলেন পৃথ্বী।

রঞ্জিতে নজির গড়ার পর পৃথ্বী শ-কে অভিনন্দন জানিয়ে জয় শাহ লেখেন, 'রেকর্ড বুকে আরও একটি অন্তর্ভুক্তি। অসাধারণ ইনিংস পৃথ্বী শ। সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ রঞ্জি ট্রফি স্কোর করার জন্য অভিনন্দন। বিরাট সম্ভাবনার প্রতিভা। সত্যিই গর্বিত।' এই টুইটের জবাবে পৃথ্বী শ লেখেন, 'জয় শাহ স্যার, আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এই উৎসাহিত করার কথার মানে অনেক। কঠোর পরিশ্রম করে যেতে হবে।'

উল্লেখ্য, অসমের বিপক্ষে ৩৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন পৃথ্বী। ৩৮৩ বলে ৪৯টি চার ও ৪টি ছক্কায় বিশাল এই ইনিংস সাজিয়েছিলেন পৃথ্বী। অসাধারণ এই ইনিংস খেলে সঞ্জয় মঞ্জেরকরকে পেছনে ফেলছেন তিনি। রঞ্জি ট্রফিতে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের বিচারে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন এই ডানহাতি ব্যাটার।

মুম্বইয়ের হয়ে সঞ্জয় মঞ্জেরকর হায়দরাবাদের বিপক্ষে ৩৭৭ রানের ইনিংস খেলেছিলেন। যা এতদিন পর্যন্ত ছিল রঞ্জিতে এক ইনিংসে ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ। মঞ্জেরকরের জায়গা নিলেন পৃথ্বী। রঞ্জি ট্রফিতে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে মহারাষ্ট্রর বাবাসাহেব নিম্বলকরের। কাথিয়াবাড়ের বিপক্ষে তিনি ৪৪৩ রানে অপরাজিত ছিলেন।

রঞ্জিতে মুম্বইয়ের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক এখন পৃথ্বীই। পাশাপাশি প্রথম ভারতীয় হিসাবে রঞ্জি ট্রফিতে ত্রিশতরান, বিজয় হজারে ট্রফিতে দ্বিশতরান এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে শতরান করার নজির গড়েছেন তিনি।

পৃথ্বী শ ও জয় শাহ
জিদানকে নিয়ে বিতর্কিত মন্তব্য, ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতির পদ হারালেন নোয়েল লে গ্রায়েত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in