World Cup Qualifiers: রোনাল্ডোর পর্তুগালকে হারিয়ে মূলপর্বে সার্বিয়া, সুইডেনকে হারিয়ে স্পেন

শেষ মুহূর্তে মিত্রভিচের গোলে সরাসরি বিশ্বকাপের টিকিট পেল সার্বিয়া। বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপ অঞ্চলের গ্রুপ এ-র ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে পা রাখলেন দুসন তাদিকরা।
World Cup Qualifiers: রোনাল্ডোর পর্তুগালকে হারিয়ে মূলপর্বে সার্বিয়া, সুইডেনকে হারিয়ে স্পেন
পর্তুগালের বিরুদ্ধে জয়ের পর সার্বিয়ার ফুটবলাররাছবি ফিফা ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

এগিয়ে থেকেও জয় অধরা থাকলো রোনাল্ডোদের। শেষ মুহূর্তে মিত্রভিচের গোলে সরাসরি বিশ্বকাপের টিকিট পেল সার্বিয়া। বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপ অঞ্চলের গ্রুপ এ-র ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে পা রাখলেন দুসন তাদিকরা। রোনাল্ডোদের এখন বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার জন্য খেলে আসতে হবে প্লে অফ। অন্যদিকে আলভারো মোরাতার একমাত্র গোলে জয় নিয়ে গ্রুপ বি-থেকে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছালো স্পেন।

রবিবার দিবাগত রাতে পর্তুগাল মাঠে নেমেছিলো সার্বিয়ার বিরুদ্ধে। এই ম্যাচে ড্র করলেই কাতার বিশ্বকাপ নিশ্চিত করতেন ২০১৬ সালের ইউরো জয়ীরা। তবে তা হয়ে ওঠেনি। বাজিমাৎ করেছে সার্বিয়া। এই ম্যাচে খেলা শুরুর সাথে সাথেই ২ মিনিটের মাথায় বার্নার্ডো সিলভার পাস থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রোনাটো স্যাঞ্চেজ। তবে প্রথমার্ধের ৩৩ মিনিটেই সার্বিয়ান অধিনায়ক টেডিক গোল করে দলকে সমতা এনে দেন। দ্বিতীয়ার্ধের ৯০ মিনিটের মাথায় পর্তুগীজদের সরাসরি বিশ্বকাপের মূলপর্বে পৌঁছানো ব্যর্থ করেন আলেক্সান্ডার মিত্রভিচ।

অন্য ম্যাচে, সুইডেনকে হারিয়ে বিশ্বকাপে পৌঁছালো স্পেন। ম্যাচের ৮৬ মিনিটে আলভারো মোরাতার একমাত্র গোলে লুইস এনরিকেরা জয় তুলে নিয়েছেন। গ্রুপ বি-এর দ্বিতীয় স্থানে শেষ করা সুইডেনকে খেলে আসতে হবে প্লে অফ।

জার্মানি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে আগেই। নিয়মরক্ষার শেষ ম্যাচে গতরাতে আর্মেনিয়াকে ৪-১ গোলে হারিয়ে বড় জয় তুলে নিয়েছেন হানসি ফ্লিকেরা। প্রথমার্ধের ১৮ মিনিটে কাই হাভার্টেজের গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে এবং দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে জোড়া গোল করে জার্মানদের ৩-০ গোলে এগিয়ে দেন ইলকে গুন্দোগান। ৬৪ মিনিটে আর্মেনিয়ার জালে আবারও বল জড়িয়ে দেন জোনাস হফম্যান।

পর্তুগালের বিরুদ্ধে জয়ের পর সার্বিয়ার ফুটবলাররা
World Cup Qualifiers: হ্যারিকেনের হ্যাটট্রিক, আলবেনিয়াকে ৫ গোলে হারাল ইংল্যান্ড, হোঁচট খেলো ইতালি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in