World Cup Qualifiers: হ্যারিকেনের হ্যাটট্রিক, আলবেনিয়াকে ৫ গোলে হারাল ইংল্যান্ড, হোঁচট খেলো ইতালি

হ্যারি কেনের হ্যাটট্রিকে আলবেনিয়াকে পাঁচ গোলের মালা পরালো ইংল্যান্ড। কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দোরগোড়ায় পৌঁছে গেলো ইংল্যান্ড। অন্য ম্যাচে সুইজারল্যান্ডের কাছে আটকে গেলো ইতালি।
World Cup Qualifiers: হ্যারিকেনের হ্যাটট্রিক, আলবেনিয়াকে ৫ গোলে হারাল ইংল্যান্ড, হোঁচট খেলো ইতালি
হ্যারি কেনছবি ইংল্যান্ড ফুটবল দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

হ্যারি কেনের হ্যাটট্রিকে আলবেনিয়াকে পাঁচ গোলের মালা পরালো ইংল্যান্ড। বিশ্বকাপ বাছাইয়ে উয়েফার গ্রুপ পর্বের ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল আলবেনিয়াকে নিয়ে ছেলেখেলা করলো থ্রি লায়ন্সরা। প্রথমার্ধেই ৫ গোলের বন্যায় ভাসালো গ্যারেথ সাউথগেটের দল। বড় জয় নিয়ে গ্রুপ আই-এর শীর্ষে থাকা ইংল্যান্ড কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দোরগোড়ায় পৌঁছে গেলো। শেষ ম্যাচে সান মারিনোর সঙ্গে ড্র করলেই হ্যারি কেন, জর্ডান হেন্ডারসনেরা নিশ্চিত করবেন বিশ্বকাপ খেলার টিকিট।

এই ম্যাচে প্রথমার্ধেই গোলের ঝড় তোলেন থ্রি লায়ন্সরা। ৯ মিনিটেই রেসে জেমসের পাস থেকে গোল করেন হ্যারি ম্যাগুয়ের। ১৮ মিনিটের মাথায় জর্ডান হেন্ডারসনের পাস থেকে ইংল্যান্ডের হয়ে ব্যবধান বাড়ান হ্যারি কেন। ২৮ মিনিটে ফের হেন্ডারসন-কেন জুটি নজর কাড়েন। এবার হ্যারি কেনের পাস থেকে গোল করেন অধিনায়ক হেন্ডারসন। এরপর ৩৩ মিনিটে ও প্রথমার্ধের যোগ করা সময়ে দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন হ্যারি কেন।

অন্য ম্যাচে সুইজারল্যান্ডের কাছে আটকে গেলো ইতালি। গ্রুপ সি-এর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে জয়টা পেয়েই যাচ্ছিলো ইউরো জয়ীরা। প্রথমার্ধের ১১ মিনিটে উইডমারের গোলে সুইজারল্যান্ড এগিয়ে যাওয়ার পর ৩৬ মিনিটে ডি লরেঞ্জোর গোলে সমতা ফিরে পায় ইতালি। সমতায় থাকার পর ম্যাচের ৮৮ মিনিটে পেনাল্টি উপহার পেয়ে যায় আজ্জুরিরা। তবে সেটা কাজে লাগাতে পারেনি তারা। জর্জিনহোর মারা পেনাল্টি গোল পোস্টের ওপর দিয়ে চলে যায়। ম্যাচ শেষ হয়েছে ১-১ ব্যবধানে ড্রয়ের মাধ্যমে।

এই ড্রয়ের ফলে ৭ ম্যাচে ইতালি ও সুইজারল্যান্ড দুই দলেরই পয়েন্ট ১৫। তবে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে মানচিনির দল। শেষ ম্যাচে নর্দান আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ইতালি এবং সুইজারল্যান্ডের প্রতিপক্ষ বুলগেরিয়া। এই ম্যাচে দুই দলই জয় পেলে গোল ব্যবধানে এগিয়ে থাকা দল সরাসরি বিশ্বকাপে পৌঁছে যাবে, অপর দলকে খেলতে হবে প্লে অফ।

হ্যারি কেন
World Cup Qualifiers: লিচেনস্টাইনকে ৯ গোলের মালা জার্মানির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in