World Cup Qualifiers: লিচেনস্টাইনকে ৯ গোলের মালা জার্মানির

জার্মানির হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন লেরয় সানে এবং টমাস মূলার। একটি করে গোল করেছেন ইলকে গুন্দোগান, মার্কো রুইজ এবং রিডলে বাকু। লিচেনস্টাইন নিজেদের জালে বল জড়িয়ে আত্মঘাতী গোল করেছে দুটি।
World Cup Qualifiers: লিচেনস্টাইনকে ৯ গোলের মালা জার্মানির
লিচেনস্টাইন বনাম জার্মানিছবি জার্মানি ফুটবল দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লিচেনস্টাইনকে গোল বন্যায় ভাসালো জার্মানি। বিশ্বকাপ বাছাই পর্বের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে গতরাতে লিচেনস্টাইনকে ৯ গোলের মালা পরিয়ে গ্রুপ পর্বে টানা ৬ ম্যাচ জিতলো হানসি ফ্লিকের দল। জার্মানির হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন লেরয় সানে এবং টমাস মূলার। একটি করে গোল করেছেন ইলকে গুন্দোগান, মার্কো রুইজ এবং রিডলে বাকু। লিচেনস্টাইন নিজেদের জালে বল জড়িয়ে আত্মঘাতী গোল করেছে দুটি। এই ম্যাচ জিতে উয়েফা অঞ্চলে গ্রুপ জে-এর শীর্ষে থাকা জার্মানির পয়েন্ট দাঁড়িয়েছে ২৪।

জার্মানি এই ম্যাচে দশ জনের লিচেনস্টাইনের বিরুদ্ধে প্রথমার্ধেই এগিয়ে যায় ৪-০ গোলে। ৯ মিনিটে জেনস হোফার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে এগিয়ে দেন ইলকে গুন্দোগান। ২০ মিনিটের মাথায় ড্যানিয়েল ক্যাফম্যান আত্মঘাতী গোল করে বসেন। জার্মানি এগিয়ে যায় ২-০ গোলে। এরপরেই ২২ ও ২৩ মিনিটে পরপর লেরয় সানে এবং মার্কো রুইজের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় হানসি ফ্লিকেরা।

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে লেরয় সানের গোলের পর ৭৬ মিনিট থেকে আবার ঝড় তোলেন জার্মানরা। ৭৬ মিনিটে টমাস মূলারের পর ৮০ মিনিটে রিডলে বাকু দলের হয়ে সপ্তম গোলটি করেন। ৮৬ মিনিটের মাথায় টমাস মূলার নিজের দ্বিতীয় এবং দলের হয়ে অষ্টম গোলটি করেন। ৮৯ মিনিটে আবার এক আত্মঘাতী গোলে লিচেনস্টাইন নিজেদের কফিনে শেষ পেরেকটি পুঁতে নেয় নিজেরাই।

অন্য ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্য ড্র-তে বিশ্বকাপ বাছাই নিশ্চিত করার অপেক্ষা বাড়লো পর্তুগালের। গ্রুপ এ-এর ম্যাচে গতরাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয় অর্জন করতে পারেননি রোনাল্ডোরা। তবে না জিতলেও গ্রুপ পর্বের শীর্ষস্থান পেয়েছে পর্তুগাল। কিন্তু এই গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা সার্বিয়া রোনাল্ডোদের সমান সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে রোনাল্ডোদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। পর্তুগাল ও সার্বিয়া, দুই দলই ৭ ম্যাচে ১৭ পয়েন্ট অর্জন করেছে।

গতরাতে গ্রুপ বি-এর রাউন্ড ৯ এর ম্যাচে গ্রিসকে ১-০ গোলে হারিয়েছে স্পেন। প্রথমার্ধের ২৬ মিনিটে পাবলো সারাবিয়ার পেনাল্টি থেকে জয় নিশ্চিত করেছেন লুইস এনরিকেরা। এই জয়ের সাথে সাথেই নিজেদের গ্রুপের শীর্ষে উঠেছে স্প্যানিশরা।

লিচেনস্টাইন বনাম জার্মানি
World Cup Qualifiers: ছুটছে ব্রাজিলের বিজয়রথ, জয়ী আর্জেন্টিনাও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in