World Cup Qualifiers: রাশিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের মূলপর্বে পা রাখলো ক্রোয়েশিয়া

আত্মঘাতী গোল করে নিজেদের রাস্তা কঠিন করে ফেললো রাশিয়া। বিশ্বকাপের মূল পর্বে পা রাখার জন্য প্লে অফ খেলতে হবে ভালেরি কারপিনের দলকে।
World Cup Qualifiers: রাশিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের মূলপর্বে পা রাখলো ক্রোয়েশিয়া
ক্রোয়েশিয়া টিমছবি সৌজন্যে ট্যুইটার

কুদ্রিয়াশোভের আত্মঘাতী গোলে রাশিয়াকে হারিয়ে 'এইচ' গ্রুপ থেকে বিশ্বকাপের মূল পর্বে পা রাখল ক্রোয়েশিয়া। লড়াইটা ছিলো গ্রুপ এইচ-এর শীর্ষ দুই দলের মধ্যে। এক দল গত বিশ্বকাপের আয়োজক, অপর দল রানার্স আপ। হাইভোল্টেজ ম্যাচে বাজিমাৎ করলেন লুকা মড্রিচের দল। আত্মঘাতী গোল করে নিজেদের রাস্তা কঠিন করে ফেললো রাশিয়া। বিশ্বকাপের মূল পর্বে পা রাখার জন্য প্লে অফ খেলতে হবে ভালেরি কারপিনের দলকে।

রাশিয়া এই ম্যাচ ড্র করলেই সরাসরি বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করতো। ড্রয়ের লক্ষ্যে এগিয়েই গিয়েছিলো তারা। তবে শেষ রক্ষা হয়নি। ম্যাচের শেষ মুহূর্তে ৮১ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসেন রাশিয়ান ডিফেন্ডার ফেডর কুদ্রিয়াশোভ। এই গোল থেকেই তিন পয়েন্ট অর্জন করে ক্রোয়েশিয়া। সেইসঙ্গে তারা পৌঁছে যায় কাতার বিশ্বকাপে।

গ্রুপ এইচ-এর শীর্ষে থেকে বাছাই পর্ব শেষ করলো গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। ১০ ম্যাচে ক্রোয়েটদের পয়েন্ট ২৩। অন্যদিকে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ করলো রাশিয়া। বিশ্বকাপে পৌঁছানোর জন্য তাদের খেলতে হবে প্লে অফ। এই গ্রুপ থেকে বিশ্বকাপের অভিযান শেষ করেছে স্লোভাকিয়া, স্লোভেনিয়া, সাইপ্রাস এবং মালটা।

এই গ্রুপ থেকে বাছাই পর্বের শেষ ম্যাচে নিয়মরক্ষার জন্য মাঠে নেমেছিলো মালটা এবং স্লোভাকিয়া। ৯ জনের মালটাকে ৬ গোল খাইয়েছে স্লোভাকিয়া। অন্যদিকে সাইপ্রাসকে ২-১ গোলে হারিয়ে জয় অর্জন করেছে স্লোভেনিয়া।

ক্রোয়েশিয়া টিম
World Cup Qualifiers: কাতার বিশ্বকাপে জায়গা করে নিলো ফ্রান্স-বেলজিয়াম, অপেক্ষা বাড়লো ডাচদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in