World Cup Qualifiers: কাতার বিশ্বকাপে জায়গা করে নিলো ফ্রান্স-বেলজিয়াম, অপেক্ষা বাড়লো ডাচদের

৮-০ গোলে কাজাখস্তানকে উড়িয়ে দিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলো গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এমবাপ্পে করেছেন ৪টি গোল এবং জোড়া গোল করেছেন রিয়েল মাদ্রিদ মহাতারকা করিম বেনজেমা।
World Cup Qualifiers: কাতার বিশ্বকাপে জায়গা করে নিলো ফ্রান্স-বেলজিয়াম, অপেক্ষা বাড়লো ডাচদের
ফ্রান্স বনাম কাজাকাস্তান ম্যাচছবি ফ্রান্স ফুটবল অফিসিয়াল ট‍্যুইটার হ‍্যান্ডেলের সৌজন্যে

কিলিয়ান এমবাপ্পের চার গোলে কাজাখস্তানকে উড়িয়ে দিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলো গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপ অঞ্চলের ম্যাচে গতরাতে মাঠে নেমেছিলো ফরাসিরা। গ্রুপ ডি'র ওই ম্যাচে প্রতিপক্ষ কাজাখস্তানকে ৮-০ গোলে হারিয়েছেন দিদিয়ের দেশঁরা। ফ্রান্সের হয়ে এই ম্যাচে ৪ টি গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। জোড়া গোল করেছেন রিয়েল মাদ্রিদ মহাতারকা করিম বেনজেমা। এছাড়াও একটি করে গোল করেছেন অ্যাড্রিয়েন র‌্যাবিওট এবং আঁতোয়া গ্রিজম্যান।

ফিফা র‌্যাংকিংএর ১২৫ তম দেশ কাজাখস্তানকে নিয়ে কার্যত ছেলেখেলা করেন হুগো লরিসের বাহিনী। প্রথমার্ধেই দুরন্ত হ্যাটট্রিক করে ফ্রান্সকে ৩-০ গোলে এগিয়ে দেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে এবং ৫৯ মিনিটে জোড়া গোল করেন করিম বেনজেমা। ৭৫ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের পাস থেকে গোল করেন অ্যাড্রিয়েন র‌্যাবিওট। ৮৪ মিনিটে পেনাল্টি থেকে সপ্তম গোলটি করেন গ্রিজম্যান। ৮৭ মিনিটে ম্যাচে নিজের চতুর্থ এবং দলের হয়ে অষ্টম গোলটি করে কাজাখস্তানের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন কিলিয়ান এমবাপ্পে।

অন্যদিকে গ্রুপ ই-এর ম্যাচে এস্তোনিয়ার বিরুদ্ধে সহজ জয় নিয়ে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলো বেলজিয়াম। শনিবার দিবাগত রাতে এস্তোনিয়ার বিরুদ্ধে ৩-১ ব্যবধানে সহজ জয় তুলে নিয়েছে ফিফা র‌্যাংকিংএর শীর্ষে থাকা দেশটি। বেলজিয়ামকে এই ম্যাচে প্রথমার্ধের এগিয়ে দেন ক্রিস্টিয়ান বেনতেকে। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে ইয়ানিক ক্যারাসকো ব্যবধান দ্বিগুণ করেন এবং ৭৪ মিনিটে থরগান হ্যাজার্ড শেষ গোলটি করে দলকে জয় এনে দেন। এস্তোনিয়ার হয়ে ম্যাচের ৭০ মিনিটে একটি মাত্র গোল করেন এরিক সরগা।

ফ্রান্স-বেলজিয়াম কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলেও অপেক্ষা বাড়লো ডাচদের। শনিবার মেমফিস ডিপেই-এর জোড়া গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে নেদারল্যান্ডকে। পয়েন্ট খোয়ানোর জন্য কাতার বিশ্বকাপের টিকিট পেতে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে ভার্জিল ভ্যান ডাইক, ডি জং, ডিপেইদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in