Women's Asia Cup 2022: থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারত, স্বস্তি পেলো বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে চলতি মহিলাদের এশিয়া কাপে অঘটন ঘটিয়েছিল থাইল্যান্ড। সেই থাই মহিলাদের মাত্র ৩৭ রানেই গুটিয়ে দিল ভারতের নারী ব্রিগেড। স্মৃতি মন্ধনাদের এই জয়ে অক্সিজেন পেলো বাংলাদেশও।
থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারত
থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারতছবি সৌজন্যে ICC টুইটার হ্যান্ডেল

পাকিস্তানকে হারিয়ে চলতি মহিলাদের এশিয়া কাপে অঘটন ঘটিয়েছিল থাইল্যান্ড। সেই থাই মহিলাদের মাত্র ৩৭ রানেই গুটিয়ে দিয়ে ৬ ওভারেই ম্যাচ জিতে নিলো ভারতের নারী ব্রিগেড। স্মৃতি মন্ধনাদের এই জয়ে অক্সিজেন পেলো বাংলাদেশও। স্বাগতিকদের সামনে এখনও সুযোগ রয়েছে সেমিফাইনালে জায়গা করে নেওয়ার।

টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালের দৌড়ে যোগ দেওয়া থাইল্যান্ড পাত্তাই পেলো না ভারতের সামনে। স্নেহ রানা, দীপ্তি শর্মা, রাজেশ্বরী গায়কওয়াড়ের আগুন ঝরানো স্পেলে ধ্বংসস্তুপে পরিণত হয় 'শ্বেত হস্তির দেশ'। থাইল্যান্ডের হয়ে কেবলমাত্র নান্নাপাত কোনচারোয়েঙ্কো করেন দুই অঙ্কের স্কোর - ১২ রান। তারপর আর কেউই দাঁড়াতেই পারেননি সিলেটের বাইশ গজে।

ভারতের হয়ে বল হাতে দুর্দান্ত প্রদর্শন করেন স্নেহ রানা। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নেন তিনি। এছাড়া ৪ ওভারে ১০ রান দিয়ে জোড়া উইকেট নেন দীপ্তি শর্মা এবং ৩ ওভারে ৮ রান দিয়ে দুটি উইকেট শিকার করেন রাজেশ্বরী গায়কওয়াড়। একটি উইকেট আসে মেঘনা সিং-এর খাতাতেও।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ৬ ওভারেই ৯ উইকেটে জয় তুলে নেয় ইন্ডিয়া। শেফালি ভার্মা ৮ রান করে বুচাথামের শিকার হওয়ার পর আর ঘুরে তাকাতে হয়নি। সাবেনেনি মেঘনা(২০*) এবং পূজা ভাস্ত্রকার(১২*) দ্রুত ম্যাচ শেষ করে ড্রেসিংরুমে ফেরেন।

ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা উঠে গেছে সেমিফাইনালে। শেষ জায়গাটির লড়াইয়ে আছে থাইল্যান্ড ও বাংলাদেশ। ৬ পয়েন্ট নিয়ে চারে থাইরা, আর দুই পয়েন্ট কম নিয়ে পাঁচে স্বাগতিকরা। এখন মঙ্গলবার সংযুক্ত আরব আমিরশাহীর বিপক্ষে জিতলে নেট রান রেটের সৌজন্যে সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। আর হারলে কপাল খুলবে থাইল্যান্ডের।

থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারত
'এটা কি আদালতের কাজ?' - গোরুকে জাতীয় পশু ঘোষণার আবেদন খারিজ সুপ্রিম কোর্টের
থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারত
AFC U-17 Asian Cup: সৌদির কাছে ২-১ গোলে হেরেও যোগ্যতা অর্জন ভারতের
থাইল্যান্ডকে মাত্র ৩৭ রানেই গুটিয়ে জয় তুলে নিলো ভারত
Ukraine Crisis: ক্রিমিয়া ব্রিজ বিস্ফোরণের পাল্টা! ইউক্রেনের একাধিক শহরে মিসাইল হামলা রাশিয়ার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in