Wimbledon: উইম্বলডনের ফাইনালে ইতালির মাত্তেও বেরেত্তিনি

সেন্টার কোর্টে প্রথম সেমিফাইনালে পোল্যান্ডের হুবার্ট হারকাজকে ৩-১ সেটে হারালেন বেরেত্তিনি। ইতালির এই ২৫ বর্ষীয় টেনিস তারকা বেরেত্তিনি উঠলেন তাঁর কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে।
Wimbledon: উইম্বলডনের ফাইনালে ইতালির মাত্তেও বেরেত্তিনি
মাত্তেও বেরেত্তিনিছবি উইম্বলডন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উইম্বলডনের ফাইনালে প্রবেশ করলেন মাত্তেও বেরেত্তিনি। অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সেন্টার কোর্টে প্রথম সেমিফাইনালে পোল্যান্ডের হুবার্ট হারকাজকে ৩-১ সেটে হারালেন বেরেত্তিনি। ইতালির এই ২৫ বর্ষীয় টেনিস তারকা বেরেত্তিনি উঠলেন তাঁর কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে। সেইসঙ্গে প্রথম ইতালিয়ান হিসাবে উইমবল্ডন সিঙ্গেলসের পুরুষ বিভাগের ফাইনালে প্রবেশ করলেন বিশ্বের এই ৯ নম্বর টেনিস তারকা। ৪ সেটের ম্যারাথনে বেরেত্তিনির পক্ষে ফলাফল ৬-৩, ৬-০, ৬-৭(৩-৭), ৬-৪। ম্যাচটি চলে ২ ঘন্টা ২৭ মিনিট ধরে।

এই সেমিফাইনালের প্রথম সেটে শুরুটা হাই নোটসে হলেও ৬-৩ ব্যবধানে জিতে নেয় বেরেত্তিনি। দ্বিতীয় সেটে ৬-০ ব্যবধানে এক তরফা জয় পায় বেরেত্তিনি। তবে তৃতীয় সেটে ট্রাইবেকারে ঘুরে দাঁড়ায় হুবার্ট। যদিও শেষ সেট ৬-৪ ব্যবধানে জিতে বাজিমাৎ করেন ইতালিয়ান তারকাই।

কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে প্রবেশ করে বেরেত্তিনি জানান, "আমি বলার ভাষা খুঁজে পাচ্ছি না। আমার মনে হয় আমি এটা নিয়ে কখনো স্বপ্ন দেখিনি। কারণ এটা স্বপ্নের থেকে অনেক বেশি কিছু।"

উইমবল্ডনের অন্য সেমিফাইনালে মুখোমুখি হয়েছেন টুর্নামেন্টের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ এবং ডেনিশ শাপোভালভ। এই দুই তারকার মধ্যে যিনি জয়ী হবেন তাঁর সাথে ফাইনালে লড়াই করবেন বেরেত্তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in