Wimbledon 2022: শীর্ষস্থান হারালেও শীর্ষ বাছাই হিসেবে উইম্বলডনে নামছেন নোভাক জকোভিচ

বর্তমানে এটিপি র‌্যাংকিং-এর শীর্ষে থাকা রুশ তারকা দানিয়েল মেদভেদেভ অংশ নিতে পারবেন না 'জেন্টলম্যান'স' সিঙ্গলসে। দুই নম্বরে থাকা আলেক্সান্ডার জভেরেভ রোলাঁ গারোর চোট সারিয়ে উঠতে পারেননি।
Wimbledon 2022: শীর্ষস্থান হারালেও শীর্ষ বাছাই হিসেবে উইম্বলডনে নামছেন নোভাক জকোভিচ
নোভাক জকোভিচফাইল ছবি - মাদ্রিদ ওপেন অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল

শীর্ষস্থান হারালেও শীর্ষ বাছাই হিসেবে উইম্বলডনে নামছেন সার্বিয়ান মহাতারকা নোভাক জকোভিচ। বর্তমানে এটিপি র‌্যাংকিং-এর শীর্ষে থাকা রুশ তারকা দানিয়েল মেদভেদেভ অংশ নিতে পারবেন না 'জেন্টলম্যান'স' সিঙ্গলসে। দুই নম্বরে থাকা আলেক্সান্ডার জভেরেভ রোলাঁ গারোর চোট সারিয়ে উঠতে পারেননি। তাই আগামী সোমবার থেকে শুরু হতে চলা এবারের উইম্বলডন টেনিসে পুরুষদের সিঙ্গলসে শীর্ষ বাছাই গত তিনবারের বিজয়ী জকোভিচ। দ্বিতীয় বাছাই হিসেবে নামছেন রেকর্ড ২২ টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী রাফায়েল নাদাল। তাই আবারও জোকার বনাম রাফার ফাইনাল দেখা যেতে পারে গ্র্যান্ডস্ল্যামের মঞ্চে।

চলতি বছরের এপ্রিল মাসেই রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের কারণে উইম্বলডন থেকে রাশিয়া এবং বেলারুসের খেলোয়াড়দের নিষিদ্ধ করা হয়। যে কারণে বিশ্বের এক নম্বর দানিয়েল মেদভেদেভ এবং আট নম্বরে থাকা আন্দ্রে রুবলেভ অংশ নিতে পারবেন না। এছাড়াও মহিলাদের সিঙ্গলসের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ২০-তে থাকা আনাস্তাসিয়া পাভলিউচেনকোভাও একই কারণে বছরের তৃতীয় গ্র্যান্ডস্ল্যামে নামতে পারবেন না।

অন্যদিকে পুরুষদের সিঙ্গলসে বর্তমানে বিশ্বের দুই নম্বরে থাকা জার্মান তারকা রোলাঁ গারোর সেমিফাইনালে গুরুতর চোট পান। রাফায়েল নাদালের সাথে তিন ঘণ্টারও বেশি সময় ধরে চোখে চোখ রেখে লড়াই চালিয়ে যাওয়ার পর ডান পায়ের লিগামেন্টে আঘাত পান। যে কারণে উইম্বলডনে অংশ নিতে পারবেন না তিনি।

মেদভেদেভ এবং জভেরেভ অংশ না নেওয়ায় জকোভিচ শীর্ষ বাছাই হিসেবে গ্র্যাস কোর্টে নামছেন। চলতি বছরে অস্ট্রেলিয়ান ওপেন এবং রোলাঁ গারোর খেতাব জয়ী নাদাল খেলবেন দ্বিতীয় বাছাই হিসেবে। তাই জকোভিচ এবং নাদাল ভিন্ন অর্ধে থাকবেন এবং ফাইনালের আগে একে অপরের মুখোমুখি হবেন না। আগামী ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে এবারের উইম্বলডন।

নোভাক জকোভিচ
Roland Garros: জকোভিচকে হারিয়ে সেমিফাইনালে 'ক্লে কোর্টের রাজা' রাফায়েল নাদাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in