Roland Garros: জকোভিচকে হারিয়ে সেমিফাইনালে 'ক্লে কোর্টের রাজা' রাফায়েল নাদাল

গত বছর প্রথমবার রোলাঁ গারোর সেমিফাইনালে নাদালকে হারিয়ে ছিলেন সার্বিয়ান নম্বর ওয়ান জকোভিচ। পূর্বে ২০০৬ সাল থেকে মোট ন'বারের সাক্ষাৎে ৭ বারই জিতেছিলেন নাদাল। সেই পরিসংখ্যান আরও বাড়িয়ে নিলেন রাফা।
Roland Garros: জকোভিচকে হারিয়ে সেমিফাইনালে 'ক্লে কোর্টের রাজা' রাফায়েল নাদাল
নাদাল বনাম জকোভিচছবি সৌজন্যে Roland-Garros টুইটার হ্যান্ডেল

জকোভিচকে উড়িয়ে দিয়ে রোলাঁ গারোর সেমিফাইনালে 'ক্লে কোর্টের রাজা' রাফায়েল নাদাল। রেকর্ড ১৩ বারের ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন নাদালের পক্ষে টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের ফলাফল ৬-২, ৪-৬, ৬-২, ৭-৬(৭-৪)। এই নিয়ে মোট ১৫ বার রোলাঁ গারোর সেমিফাইনালে জায়গা করে নিলেন স্প্যানিশ কিংবদন্তী।

গত বছর প্রথমবার রোলাঁ গারোর সেমিফাইনালে রাফায়েল নাদালকে হারিয়ে ছিলেন সার্বিয়ান নম্বর ওয়ান নোভাক জকোভিচ। পূর্বে ২০০৬ সাল থেকে মোট ন'বারের সাক্ষাৎে ৭ বারই জিতেছিলেন নাদাল। সেই পরিসংখ্যান আরও বাড়িয়ে নিলেন রাফা।

দুই কিংবদন্তীর লড়াইয়ে সার্বিয়ান নম্বর ওয়ানকে প্রথম সেটে ৬-২ ব্যবধানে হারিয়ে দেন নাদাল। দ্বিতীয় সেটে আবার ৪-৬ ব্যবধানে জিতে কামব্যাক করেন জোকার। তৃতীয় সেটে একতরফা ভাবে নাদাল ফের জয় তুলে নেন এবং চতুর্থ সেটে টাইব্রেকার জিতে রাফায়েল নাদাল বুঝিয়ে দেন তিনিই ক্লে কোর্টের রাজা।

ফরাসী ওপেনে নামার আগে এটি ছিলো দুই মহাতারকার ৫৯তম ম্যাচ। এই ম্যাচের আগে মুখোমুখি লড়াইয়ে জকোভিচ ৩০টি এবং রাফায়েল নাদাল ২৮টি ম্যাচ জিতেছিলেন। তবে রোলাঁ গারোর ক্লে কোর্টে এই ব্যবধান ছিলো নাদালের পক্ষে ৭-২। ৪ ঘণ্টা ১২ মিনিটের লড়াইয়ের পর নাদাল পরিসংখ্যানের দিকে নিজেকে সমৃদ্ধ করলেন।

রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী রাফা শুক্রবার তৃতীয় বাছাই আলেকজান্ডার জভেরেভের মুখোমুখি হবেন। ২২ তম গ্র্যান্ডস্ল্যাম জয় থেকে আর দু'ধাপ দূরে রয়েছেন রাফা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in