কিংবদন্তী পেলেকে স্পর্শ করার পর অবসর প্রসঙ্গে যা বললেন সুনীল ছেত্রী

রবিবার সাফ চ্যাম্পিয়নশীপে সুনীল ছেত্রীর একমাত্র গোলে নেপালকে হারিয়েছে ভারত। গোল করে ভারত অধিনায়ক স্পর্শ করেছেন কিংবদন্তী পেলেকে। এদিনের জয়ে ফাইনালে পৌঁছানোর আশা জিইয়ে রেখেছে ভারত।
কিংবদন্তী পেলেকে স্পর্শ করার পর অবসর প্রসঙ্গে যা বললেন সুনীল ছেত্রী
সুনীল ছেত্রীফাইল ছবি সংগৃহীত

রবিবার সাফ চ্যাম্পিয়নশীপে সুনীল ছেত্রীর একমাত্র গোলে নেপালকে হারিয়েছে ভারত। গোল করে ভারত অধিনায়ক স্পর্শ করেছেন কিংবদন্তী পেলেকে। প্রথম দুই ম্যাচে পয়েন্ট খোয়ানোর পর এদিন জয় অর্জন করে ফাইনালে পৌঁছানোর আশা জিইয়ে রেখেছে ইগোর স্টিম্যাকের ছাত্ররা। নেপালের বিরুদ্ধে ভারতের জয়ের নায়ক এই ম্যাচে সুনীল ছেত্রী। ৩৭ বর্ষীয় সুনীল কেরিয়ারের ৭৭ তম গোল করে এদিন মুখ খুললেন অবসর প্রসঙ্গে।

অবসর নেওয়ার কথা এখন ভাবছেন না সুনীল। দেশের হয়ে আরও আন্তর্জাতিক ম্যাচ খেলতে চান তিনি। সুনীল এদিন জানিয়েছেন, "ফুটবলে আমার ভবিষ্যতের পরিকল্পনা আক্ষরিক অর্থে আমার পরবর্তী প্রশিক্ষণ সেশন কেমন হবে। আমি সত্যিই সৌভাগ্যবান যে আমার চারপাশে একটি সাপোর্ট সিস্টেম রয়েছে যারা আমাকে মনে করিয়ে দেয়, ফুটবল ছাড়া অন্য কিছু নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই।"

নেপালের বিরুদ্ধে ম্যাচের ৮২ মিনিটের মাথায় ভারতের হয়ে জয়সূচক গোলটি করেন সুনীল ছেত্রী। আর এই গোলের সাথে সাথেই সুনীল ছুঁয়ে ফেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে। পেলে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে ৯২ ম্যাচে ৭৭ টি গোল করেছিলেন। ১২৩ তম ম্যাচে সুনীল ছেত্রী করলেন ৭৭ টি আন্তর্জাতিক গোল। আর একটি গোল করলেই সুনীল ছাড়িয়ে যাবেন ব্রাজিলিয়ান লিজেন্ডকে।

বর্তমানে যে সমস্ত ফুটবলাররা খেলছেন তাঁদের মধ্যে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের নিরিখে যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছেন সুনীল। প্রথম স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো(১১২), দ্বিতীয় স্থানে লিওনেল মেসি(৮০) এবং তৃতীয় স্থানে ইউএইর আলি মবখত(৭৭) এবং সুনীল ছেত্রী(৭৭)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.