Rahul Dravid: 'আমরা এখনও সেই পর্যায়ে পৌঁছাইনি যে...': কিউইদের বিরুদ্ধে সিরিজের আগে দ্রাবিড়

দ্রাবিড়ের হাত ধরে পথ চলা শুরু হতে চলেছে ভারতীয় পুরুষ ক্রিকেট দলের। তার আগে তিন ফরম্যাটে তিনটি পৃথক দল নিয়ে খেলা প্রসঙ্গে 'জ্যামি' স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট এখনও সেই পর্যায়ে পৌঁছায়নি।
Rahul Dravid: 'আমরা এখনও সেই পর্যায়ে পৌঁছাইনি যে...': কিউইদের বিরুদ্ধে সিরিজের আগে দ্রাবিড়
রাহুল দ্রাবিড়ফাইল ছবি সংগৃহীত

রবি শাস্ত্রীর মেয়াদ শেষের পর বিরাট-রোহিতদের হেড স্যারের দায়িত্ব তুলে নিয়েছেন রাহুল দ্রাবিড়। সামনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, একদিনের বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো টুর্নামেন্ট। রাহুল দ্রাবিড়ের হাত ধরে পথ চলা শুরু হতে চলেছে ভারতীয় পুরুষ ক্রিকেট দলের। তার আগে তিন ফরম্যাটে তিনটি পৃথক দল নিয়ে খেলা প্রসঙ্গে 'জ্যামি' স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট এখনও সেই পর্যায়ে পৌঁছায়নি।

ভারত বনাম নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজের আগে সাংবাদিক সম্মেলনে রাহুল তিন ফরম্যাটে তিনটি পৃথক দল নিয়ে খেলা প্রসঙ্গে জানান, " আমরা এখনও সেই জায়গায় পৌঁছাইনি যে আলাদা আলাদা ফর্ম্যাটের জন্য আলাদা আলাদা দল নিয়ে খেলবো। এমন কিছু খেলোয়াড় রয়েছে যারা কেবলমাত্র নির্দিষ্ট ফরম্যাটে বেশি ভালো এবং তারা সেই নির্দিষ্ট ফরম্যাটেই খেলে। আমার কাছে, যে কোনও খেলোযাড়ের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য সবথেকে গুরুত্বপূর্ণ। যখনও ওরা খেলবে, সেইসময় যাতে ফিট থাকে এবং পুরো ছন্দে থাকে, তা নিশ্চিত করার জন্য ওদের সঙ্গে কাজ করব।"

রাহুল দ্রাবিড় সাফল্যের সাথে সামলেছেন ভারতের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব। এবার তাঁর সামনে গুরু দায়িত্ব সিনিয়র দলের। অনুর্ধ্ব ১৯ দলের যে নীতিগত পরিকল্পনা তা কি সিনিয়র দলেও প্রয়োগ করবেন! এ প্রসঙ্গে দ্রাবিড় জানান, "কোচিংয়ের কিছু নীতি অপরিবর্তিত থাকবে। দলের ভিত্তিতে বদল হবে কিছু। পুরোটা বুঝতে কিছুটা সময় লাগবে। তবে খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে আনবো।"

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, একদিনের বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো বড় বড় আইসিসি ইভেন্ট গুলি রয়েছে। এখন থেকেই প্রস্তুতির ছক কষে নিচ্ছেন রাহুল দ্রাবিড়। কোনো ইভেন্টকেই অগ্রাধিকার না দিয়ে সব ফরম্যাটকে সমানভাবে এগিয়ে নিয়ে যাবেন তিনি।

রাহুল দ্রাবিড়
টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ ICC-র, বাবরের নেতৃত্বাধীন এই দলে নেই কোনো ভারতীয়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in