টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ ICC-র, বাবরের নেতৃত্বাধীন এই দলে নেই কোনো ভারতীয়

বিশ্বকাপে সেমিফাইনাল পর্যন্ত পাকিস্তানের দৌড় ছিলো অসাধারণ। সুপার ১২-এর পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় পায় তারা। তাছাড়া ব্যাট হাতে দুরন্ত ফর্ম দেখিয়েছেন বাবর আজম।
টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ ICC-র, বাবরের নেতৃত্বাধীন এই দলে নেই কোনো ভারতীয়
বাবর আজমফাইল ছবি সংগৃহীত

২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। গতরাতে পড়শি দেশ নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ পেয়েছে ৫০ ওভারের বিশ্বকাপে পাঁচটি শিরোপা জয়ী দেশটি।বিশ্বকাপের শেষেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা প্রকাশ করেছে টুর্নামেন্টের সেরা একাদশ দল। আইসিসির প্রকাশিত এই দলে চমক বলতে একাদশে নেই কোনো ভারতীয় ক্রিকেটার। অন্যান্য বার শিরোপা না জিতলেও ভারতীয় দলের অন্তত একজন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন আইসিসির একাদশে। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আইসিসি প্রকাশিত এই দলে কিন্তু জায়গা হয়নি ভারতের কোনো ক্রিকেটারের।

আইসিসি প্রকাশিত এই দলে অধিনায়কের ভূমিকায় রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এই বিশ্বকাপে সেমিফাইনাল পর্যন্ত পাকিস্তানের দৌড় ছিলো অসাধারণ। সুপার ১২-এর পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় পায় তারা। তাছাড়া ব্যাট হাতে দুরন্ত ফর্ম দেখিয়েছেন বাবর আজম। ৩০৩ রান করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই।

দলে ওপেনারের ভূমিকায় রাখা হয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ইংল্যান্ডের জস বাটলারকে। ডেভিড ওয়ার্নার এই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন। ব্যাট হাতে ২৮৯ রান করেছেন তিনি। ইংল্যান্ডের হয়ে জস বাটলার গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। ২৬৯ রান করে টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই।

মিডিল অর্ডারে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম এবং শ্রীলঙ্কার চরিথ আসালাঙ্কা। ইংলিশ অলরাউন্ডার মঈন আলি রয়েছেন দলে। দুই স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং অ্যাডাম জাম্পাকে বেছে নেওয়া হয়েছে। পেসারদের মধ্যে নেওয়া হয়েছে ট্রেন্ট বোল্ট, জস হেজেলউড এবং এনরিচ নর্তজেকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in