WC Qualification: বার্গওয়েন, ডিপেই-র গোলে জয়, ৮ বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে নেদারল্যান্ড

গতরাতে নরওয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটে স্টেভেন বার্গওয়েনের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ড। ইনজুরি সময়ের শুরুতেই দ্বিতীয় গোলটি করেন ডিপেই।
WC Qualification: বার্গওয়েন, ডিপেই-র গোলে জয়, ৮ বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে নেদারল্যান্ড
উচ্ছ্বসিত ডাচ শিবিরছবি - সংগৃহীত

আট বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে নেদারল্যান্ডকে। মঙ্গলবার রাতে নরওয়েকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ জি-এর শীর্ষে থেকে কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছেন ডাচরা। নেদারল্যান্ডের হয়ে গ্রুপ জি-এর এই ম্যাচে একটি করে গোল করেন যথাক্রমে স্টেভেন বার্গওয়েন এবং মেমফিস ডিপেই।

অন্যদিকে মন্টেনেগ্রোকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ জি-থেকে প্লে অফে খেলা নিশ্চিত করেছে তুরস্ক। ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ পর্বে অপরাজিত থেকেই মূল পর্বে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। গতরাতে নরওয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটে স্টেভেন বার্গওয়েনের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ড।

নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা ইনজুরি সময়ের শুরুতেই বার্গওয়েনের পাস থেকে দ্বিতীয় গোলটি করেন বার্সেলোনা তারকা মেমফিস ডিপেই। ২-০ গোলে ম্যাচ জিতে কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে যায় ২০১০ বিশ্বকাপের রানার্স আপরা।

গ্রুপ জি-এর অন্য ম্যাচে মন্টেনেগ্রোকে ২-১ গোলে হারিয়ে প্লে অফের যোগ্যতা অর্জন করেছে তুরস্ক। ম্যাচের শুরুর ৩ মিনিটেই ফাটোস বেকুইরাজের গোলে এগিয়ে যায় মন্টেনেগ্রো। তবে পিছিয়ে পড়লেও প্রথমার্ধেই সমতা ফিরে পায় তুরস্ক। ২২ মিনিটে কেরেম আকতোরকেগলু তুরস্ককে এনে দেন সমতা। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে তুরস্কের হয়ে জয়সূচক গোলটি করেন অরকুন কোকসু।

অন্যদিকে ফ্রান্স তাদের নিয়মরক্ষার ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ পর্বে অপরাজিত থেকে বিশ্বকাপে পৌঁছালো ফ্রান্স। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেছেন করিম বেনজেমা এবং কিলিয়ান এমবাপ্পে। ফিনল্যান্ডের ফ্রান্সের কাছে হেরে যাওয়ার রাতে বসনিয়া-হার্জেগোভিনাকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ ডি-তে প্লে অফ নিশ্চিত করেছে ইউক্রেন।

উচ্ছ্বসিত ডাচ শিবির
WC Qualification: ব্রাজিলের বিপক্ষে গোলশূন্য ড্র করেও কাতার বিশ্বকাপে যাওয়া নিশ্চিত আর্জেন্টিনার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in