BCCI
BCCIছবি - সংগৃহীত

BCCI: আগামী ৫ বছর IPL ও বিরাটদের সমস্ত ম্যাচ দেখাবে এই চ্যানেল!

২০২৩-২০২৭ পর্যন্ত ঘরের মাঠে ভারতের দ্বিপাক্ষিক সিরিজের সমস্ত ম্যাচ এবং পুরুষ ও মহিলাদের আইপিএল দেখাবে ভায়াকম ১৮। ২০১৮-২০২৩ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের মিডিয়া স্বত্ব ছিল ডিজনি স্টারের কাছে।

ডিজনি স্টার এবং সোনিকে হারিয়ে ভারতীয় ক্রিকেটের ডিজিটাল ও টেলিভিশনের মিডিয়া স্বত্ব কিনে নিল ভায়াকম ১৮। ২০২৩-২০২৭ পর্যন্ত ঘরের মাঠে ভারতের দ্বিপাক্ষিক সিরিজের সমস্ত ম্যাচ এবং পুরুষ ও মহিলাদের আইপিএল দেখাবে এই সংস্থা।

২০১৮-২০২৩ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের মিডিয়া স্বত্ব ছিল ডিজনি স্টারের কাছে। বিশ্বব্যাপী ভারতের ম্যাচ দেখানোর জন্য বিসিসিআইকে তারা ভারতীয় মুদ্রায় ৬১৩৮ কোটি টাকা দিত। ওই সময়ে মোট ১০২টি ম্যাচ দেখিয়েছিল তারা। তবে এবার ভায়াকম ১৮ সেই দায়িত্ব পালন করবে। ম্যাচ পিছু ভায়াকম ১৮ বিসিসিআইকে দেবে ৬৭.৭৫ কোটি টাকা। ডিজনি দিত ৬০ কোটি টাকা।

বৃহস্পতিবার লড়াইটা ছিল ভায়াকম ১৮, ডিজনি স্টার এবং সোনির মধ্যে। ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য ৩১০১ কোটি টাকার বিড এবং টেলিভিশনের জন্য ২৮৬২ কোটি টাকার বিড জমা করে ভায়াকম ১৮। টিভিতে স্পোর্টস ১৮ চ্যানেলে এবং মোবাইলে জিও সিনেমা অ্যাপে দেখা যাবে আইপিএল ও জাতীয় দলের খেলাগুলি।

চুক্তি পাকা হওয়ার পর বিসিসিআই সচিব জয় শাহ ট্যুইট করে জানান, "আগামী পাঁচ বছরের জন্য ডিজিটাল এবং টেলিভিশন দুই ক্ষেত্রেই বিসিসিআই-র মিডিয়া রাইটস কেনার জন্য ভায়াকম ১৮-কে অনেক অভিনন্দন। ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য আমরা একযোগে কাজ করবো।"

প্রসঙ্গত, গত বছর আইপিএলের মিডিয়া স্বত্ব কেনার সময় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সহ ভারতীয় উপমহাদেশের মিডিয়া স্বত্ব কিনেছিল। যার মূল্য ছিল ২৩,৭৫৮ কোটি টাকা। ওই সময় ডিজনি স্টার আইপিএলের টেলিভিশন স্বত্ব কিনতে সক্ষম হয়েছিল।

BCCI
BCCI: নতুন টাইটেল স্পনসর পেল ভারতীয় ক্রিকেটে, ম্যাচ পিছু BCCI-র কত টাকা আয় হবে জানেন?
BCCI
Chess Competition: এশিয়ান গেমসের আগে কলকাতায় দাবার আসর, শহরে আসছেন প্রজ্ঞানন্দ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in