Usain Bolt: আর্থিক জালিয়াতির শিকার উসেইন বোল্ট, অ্যাকাউন্ট থেকে উধাও অ্যাথলিটের শেষ সম্বল

বোল্টের আইনজীবী জানান, ওই টাকা বোল্টের সারা জীবনের সঞ্চয়। অবসর জীবনের জন্য তিনি (বোল্ট) জমিয়ে রেখেছিলেন। ওই অ্যাকাউন্টে মাত্র ১২ হাজার মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১০ লক্ষ টাকা রয়েছে।
উসেইন বোল্ট
উসেইন বোল্টছবি - উসেইন বোল্টের ট্যুইটার হ্যান্ডেল

আর্থিক ক্ষতির মুখে উসেইন বোল্ট। জ্যামাইকান তারকার অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল প্রায় ১০০ কোটি টাকা। এই টাকাই অলিম্পিক্সে আট বারের সোনা জয়ী অ্যাথলিটের শেষ সম্বল ছিল বলে জানা যাচ্ছে।

জ্যামাইকার একটি বিনিয়োগকারী সংস্থা স্টক্স অ্যান্ড সিকিউরিটিজ (Stocks and Securities Ltd)-এ অ্যাকাউন্ট আছে উইসেন বোল্টের। সেই অ্যাকাউন্ট থেকেই ১২ মিলিয়ন মার্কিন ডলার উধাও হয়ে গেছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১০০ কোটি টাকা। এখন তারকা অ্যাথলিটের ওই অ্যাকাউন্টে মাত্র ১২ হাজার মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১০ লক্ষ টাকা রয়েছে।

বোল্টের আইনজীবী জানান, "ওই টাকা বোল্টের সারা জীবনের সঞ্চয়। অবসর জীবনের জন্য তিনি (বোল্ট) জমিয়ে রেখেছিলেন। খুবই দুঃখজনক ঘটনা এটি। কে বা কারা করল তা এখনও জানা যায়নি। আমরা আইনি পদক্ষেপ নেব। আমরা আদালতে এটাই আবেদন জানাব যাতে বোল্ট তাঁর সমস্ত অর্থ পুনরায় ফিরে পান।"

ওই সংস্থার তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, সংস্থার এক প্রাক্তন কর্মচারী এই কাজের সঙ্গে যুক্ত। তাঁর বিরুদ্ধে কোম্পানি কঠোর ব্যবস্থা নেবে। আর্থিক তছরুপ আইনেও মামলা দায়ের হতে পারে।

জ্যামাইকার অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক বলেন, "সকল অপরাধীদের দ্রুত ধরা হবে এবং সকলের বিরুদ্ধেই আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। জ্যামাইকার এক তদন্তকারী সংস্থার দাবি, শুধু বোল্টেরই নয়, ওই সংস্থায় অ্যাকাউন্ট থাকা আরও অনেকেরই টাকা খোয়া গেছে। এছাড়া অন্য যাঁদের অ্যাকাউন্ট আছে, তাঁদেরও টাকা তুলে নেওয়া উচিত। তদন্ত প্রক্রিয়া দ্রুত শেষ হবে।"

উসেইন বোল্ট
WFI সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ কুস্তিগীরদের, 'এটাই বিজেপির আসল চরিত্র', দাবি কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in