জিতেও উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকে ছিটকে গেল জুভেন্তাস, কোয়ার্টার ফাইনালে পোর্তো

প্রথম লীগে পোর্তো তাদের হোম ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায়। দ্বিতীয় লীগে জুভেন্তাসের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ২টো গোল করে অ্যাওয়ে গোলের দৌলতে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছে পর্তুগীজ পেপের পোর্তো।
জিতেও উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকে ছিটকে গেল জুভেন্তাস, কোয়ার্টার ফাইনালে পোর্তো
পোর্তো-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

১২০ মিনিটের নাটকীয় ম্যাচে শেষ হাসি হাসলো পোর্তো। ৩-২ ব্যবধানে ম্যাচ জিতলেও উয়েফা চ্যাম্পিয়নস লীগের শেষ ষোল থেকে বিদায় জানাতে হলো জুভেন্তাসকে। প্রথম লীগে পোর্তো তাদের হোম ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায়। দ্বিতীয় লীগে জুভেন্তাসের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে এসে ২ টো গোল করে অ্যাওয়ে গোলের দৌলতে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছে পর্তুগীজ পেপের পোর্তো। আর সেইসঙ্গে পর্তুগীজ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে লীগকে বিদায় জানাতে হয়েছে অসহায় ভাবেই।

এদিন প্রথমার্ধের ১৯ মিনিটেই জুভেন্তাসের ওপর চাপ বাড়ায় পোর্তো। পেনাল্টি থেকে গোল করে পোর্তোকে ১-০ গোলে এগিয়ে দেন সের্জিও অলিভেইরা। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাস থেকে গোল করে জুভেদের সমতা এনে দেন ফ্রেডরিকো চিয়েসা।

ম্যাচের ৫৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মেহদী তারেমি। এরপর ১০ জনের পোর্তোর বিরুদ্ধে ওল্ড লেডিদের হয়ে দ্বিতীয় গোলটি করেন ফ্রেডরিকো চিয়েসা। সেইসঙ্গে এগ্রিগেট দাঁড়ায় ৩-৩ ব্যবধানে। যেখানে দুই দলই হোম ম্যাচে জোড়া গোল এবং অ্যাওয়ে ম্যাচে এক গোল করে।

খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। আর ম্যাচের বয়স যখন ১১৫ মিনিট, তখন জুভেন্তাসকে অসহায় করে পোর্তোর হয়ে গোল করে বসেন সের্জিও অলিভেইরা। এরপর জুভেন্তাসকে কোয়ার্টারে ওঠার জন্য শেষ পাঁচ মিনিটে করতে হতো দুই গোল। ১১৭ মিনিটে অ্যাড্রিয়েন র‍্যাবিওট একটি গোল করলেও দ্বিতীয় গোলটি আসেনি বিয়াঙ্কোনেরিদের। ৪-৪ এগ্রিগেট থাকলেও অ্যাওয়ে গোলের দৌলতে কোয়ার্টারে পৌঁছালো পর্তুগালের ক্লাবটি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in